সব দলের সহযোগিতায় শক্তিশালী ইসি গঠন সম্ভব : রাষ্ট্রপতি
11 January 2017, Wednesday
ঢাকা, ১১ জানুয়ারি (জাস্ট নিউজ) : সব রাজনৈতিক দলের সহযোগিতায় শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠন সম্ভব বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বুধবার বঙ্গভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে ইসি নিয়ে আলোচনাকালে তিনি এই মন্তব্য করেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ তথ্য দেন।

রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি আলোচনায় অংশ নেয়ার জন্য আওয়ামী লীগের প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গুরুত্বপূর্ণ। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর সহযোগিতা গুরুত্বপূর্ণ। সব রাজনৈতিক দলের সহযোগিতায় শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব।

প্রধানমন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভবিষ্যতে নির্বাচন নিয়ে কোনো বিতর্ক হোক এটা তিনি চান না। জনগণ যাদের চাইবে, তারাই নির্বাচিত হয়ে সরকার পরিচালনা করবে। আর সেটাই আওয়ামী লীগ চায়।

আগামী ফেব্রুয়ারিতে বর্তমান ইসির মেয়াদ শেষ হচ্ছে। নতুন ইসি গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ১৮ ডিসেম্বর থেকে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথমে সংসদের বাইরে থাকা বিএনপিকে দিয়ে সংলাপ শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে নির্বাচন কমিশনে নিবন্ধিত ২২টি দলের সঙ্গে পৃথকভাবে সংলাপে বসেন রাষ্ট্রপ্রধান।

(জাস্ট নিউজ/একে/২১৫০ঘ.)