Tuesday February 28, 2017
শেয়ারবাজার
13 December 2015, Sunday
প্রিন্ট করুন
সপ্তাহের প্রথম দিনে পুঁজিবাজারে সূচক ছিলো নিম্নমুখী
জাস্ট নিউজ -
ঢাকা, ১৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ রবিবার সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৪ কোটি টাকার শেয়ার। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন ডিএসইতে ২৭৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় ১০০ কোটি টাকা কম। গত কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৩৭৪ কোটি টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ২২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

রবিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স সূচক ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৪২ পয়েন্টে। এদিকে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৯৬ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭২৬ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, কাশেম ড্রাইসেলস, বিএসআরএম স্টিলস, আফতাব অটোমোবাইলস, লাফার্জ সুরমা সিমেন্ট, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, রেনেটা লিমিটেড এবং কেডিএস এক্সেসরিজ।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৮২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৭৪টির  এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

(জাস্ট নিউজ/একে/১৮১০ঘ.)

মতামত দিন
শেয়ারবাজার :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ