Friday November 24, 2017
প্রশাসন
13 August 2015, Thursday
প্রিন্ট করুন
১৬৪ যুগ্ম জেলা জজের পদোন্নতি চূড়ান্ত
জাস্ট নিউজ -
ঢাকা, ১৩ আগস্ট (জাস্ট নিউজ): পদোন্নতি পেতে যাচ্ছেন ১৬৪ যুগ্ম জেলা জজ। যুগ্ম জেলা জজ থেকে তাঁদের পদোন্নতি দিয়ে অতিরিক্ত জেলা জজ করার প্রস্তাব সুপ্রিম কোর্টের ফুলকোর্ট এরই মধ্যে অনুমোদন দিয়েছে। চূড়ান্ত অনুমোদনের জন্য প্রস্তাবটি এখন রাষ্ট্রপতির কার্যালয়ে রয়েছে। আইন মন্ত্রণালয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

২২তম জুডিশিয়াল সার্ভিস কমিশন ও ২৪তম জুডিশিয়াল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ পাওয়া এসব বিচারিক কর্মকর্তা বর্তমানে দেশের বিভিন্ন আদালতে যুগ্ম জেলা জজ হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৬৪ যুগ্ম জেলা জজের পদোন্নতির বিষয়ে আইনসচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক বলেন, পদোন্নতি দেওয়া বা না দেওয়ার বিষয়টি একান্তই সুপ্রিম কোর্টের এখতিয়ার। আইন মন্ত্রণালয় এ ক্ষেত্রে সুপ্রিম কোর্টের সাচিবিক দায়িত্ব পালন করছে শুধু।

পদোন্নতির প্রক্রিয়া সম্পর্কে সচিব বলেন, ১৬৪ জন যুগ্ম জেলা জজের পদোন্নতির বিষয়ে আইন মন্ত্রণালয় সুপ্রিম কোর্টে সুপারিশ পাঠিয়েছে। সুপ্রিম কোর্টের ফুলকোর্ট এ প্রস্তাব সর্বসম্মতভাবে অনুমোদন করেছেন। প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পর প্রস্তাবটি এখন রাষ্ট্রপতির দপ্তরে রয়েছে। রাষ্ট্রপতির অনুমোদনের পর আইন মন্ত্রণালয় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের নতুন কর্মস্থলে পদায়নের প্রস্তাব করে তা পুনরায় অনুমোদনের জন্য সুপ্রিম কোর্টে পাঠাবে। সুপ্রিম কোর্টের অনুমোদনের পরই পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের নামে প্রজ্ঞাপন জারি করা হবে।

(জাস্ট নিউজ/ওটি/২৩৪৭ঘ.)
মতামত দিন
প্রশাসন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ