Wednesday September 27, 2017
কৃষি
21 May 2015, Thursday
প্রিন্ট করুন
১০ দফা দাবিতে
২৮ মে সারাদেশে বস্তা ফেলে কৃষকদের সড়ক অবরোধ
জাস্ট নিউজ -
দিনাজপুরা, ২১ মে (জাস্ট নিউজ): ধান ও অন্যান্য ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতসহ ১০ দফা দাবিতে আগামী ২৮ মে সারাদেশে সড়ক, মহাসড়ক, রাজপথে ধানের  বস্তা ফেলে ১০ মিনিট প্রতীকী অবরোধের ঘোষণা দিয়েছে জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতি।

বৃহস্পতিবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় আহ্বায়ক আমিনুল ইসলাম বাবলু সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, দেশে তিন কোটি ৩৮ লাখ টন খাদ্য উৎপাদন হলেও সরকার নামমাত্র ৮ থেকে ১০ লাখ টন ধান চাল ক্রয় করে। ভারত থেকে খাবার অনুপযোগী লাখ লাখ টন চাল আমদানি করে অসাধু ব্যবসায়ীরা মুনাফা লুটছেন। অথচ কৃষক তার ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না।

এ সময় ফসলের ন্যায্য মূল্য নিশ্চিতকরণ, কৃষি উপকরণের দাম কমানো, গ্রাম ও শহরে গরীব মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুসহ ১০ দফা দাবি পূরণের লক্ষ্যে ২৮ মে সারাদেশে বিকেল ৪টা থেকে ৪টা ১০ মিনিট পর্যন্ত সড়ক, মহাসড়ক ও রাজপথে ধানের বস্তা ফেলে ১০ মিনিট প্রতিকী অবরোধ এবং বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

সংবাদ সম্মেলনে সমিতির দিনাজপুর জেলা সভাপতি জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক বিকাশ রায়, জুয়েল মন্ডল, আমিনুল ইসলাম বাবু, শাহজান হোসেন একরাম ও ডালিম কুমার রায় উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/ওটি/২২৫০ঘ.)
মতামত দিন
কৃষি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ