Monday May 29, 2017
রকমারি
01 September 2014, Monday
প্রিন্ট করুন
সমুদ্র সৈকতে মিলেছে মৎস কন্যার মৃতদেহ
জাস্ট নিউজ -
ঢাকা, ১ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ‘মালয়েশিয়ায় ঝড়ের পর পাওয়া গেল মৎস্য কন্যার মৃতদেহ’, ‘জিম্বাবুয়েতে মৃত মৎস্য কন্যা’ পৃথিবীর নানান দেশের নামসহ নানান রকমের শিরোনাম নিয়ে হাজির হবে অসংখ্য ভিডিও। এমনকি একটা ভিডিও আপনি এমনও দেখতে পাবেন, যেখানে কিনা কান পাতলেই শোনা যাবে চট্টগ্রামের আঞ্চলিক ভাষা।

কিন্তু কি আছে সেই ভিডিওতে যে অসংখ্য মানুষ তা নিজেদের দাবী করে শেয়ার দিচ্ছে?

আছে এক মৎস্য কন্যার করুন মৃত্যুর কাহিনী। ঝড়ের কবলে পড়ে হয়তো প্রাণ হারিয়েছে সে, তারপর পানির তোড়ে ভেসে এসেছে তার মৃতদেহ, আর আটকে গেছে বালুকাবেলায়। রোদে পুড়ে পুড়ে হয়েছে শীর্ণকায় ক্রমশ, নোনা জল আর হাওয়ায় অনেকটাই যেন “মমি” হয়ে উঠেছে।

অদ্ভুত আর অবাক করা ব্যাপার তো বটেই, তবে সেটি হলো শিল্পীর শৈল্পিক দক্ষতা। হ্যাঁ, প্রচ্ছদের ছবিতে ও ভিডিওতে যে মৎস্য কন্যাকে দেখতে পাচ্ছেন, সেটা আসলে একটি ভাস্কর্য। নাম- “নেরিনা”।

এই নেরিনাকে তৈরি করেছেন যিনি, তার নাম ঔঁধহ ঈধনধহধ. নেরিনা নামক এই ভাস্কর্যটি বিক্রি হয়েছিল ১০ হাজার ইউ এস ডলারে। মেরিনার সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য তৈরি চমৎকার একটি ভিডিও এটি, যা কিনা ভীষণ বাস্তব সম্মত। পৃথিবীর বিভিন্ন দেশে হাজারো লাখো মানুষ সত্যিকারের মৎস্য কন্যার ভিডিও ভেবেই একে দেখছেন, শেয়ারও করছেন।

(জাস্ট নিউজ/আরএএস/১৭০০ঘ)
মতামত দিন
রকমারি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ