Thursday November 23, 2017
লন্ডন
14 November 2017, Tuesday
প্রিন্ট করুন
বোস্টনে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন
জনগণ বিএনপিকেই ক্ষমতায় দেখতে চায়: মিলন
জাস্ট নিউজ -
লন্ডন, ১৪ নভেম্বর (জাস্ট নিউজ) : সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জনসভা প্রমাণ করেছে দেশের মানুষ বিএনপিকে ক্ষমতায় দেখতে চায়। ভোটারবিহীন নির্বাচনে অবৈধভাবে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। সরকার বিএনপির নেতাকর্মীদের উপর যতই মিথ্যা মামলা-হামলা করুক না কেন তারা জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখতে পারবে না।

রবিবার স্থানীয় একটি রেস্তোরাঁয় যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনের নিউ ইংল্যান্ড বিএনপি আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদ ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ হ ম এহসানুল হক মিলন এসব কথা বলেন।

আ হ ম এহসানুল হক মিলন বলেন, আগামী জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আগেই বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দেশের গণতন্ত্র না ফেরানো পর্যন্ত বর্তমান শেখ হাসিনার সরকারের আমলে কোন নির্বাচনেই অংশ নেবে না বিএনপি।

বাংলাদেশের ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি আ হ ম এহসানুল হক মিলন বলেন, ১৯৭৫ সালের এ দিনে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সৈনিক-জনতা ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে এসেছিলেন। ওই দিন সৈনিক-জনতা বন্দিদশা থেকে মুক্ত করেন তাদের প্রিয় সেনাপতি জিয়াউর রহমানকে।

বক্তারা বলেন, একটি বিনা ভোটের সরকার ক্ষমতায় প্রতিষ্ঠিত হয়ে বিএনপির কর্মিদের উপর দমন-নিপীড়ন চালিয়ে শুধুই ক্ষমতায় থাকতে বিভোর হয়ে উঠেছে। এই দুঃশাসনের অবসান হওয়া জরুরী। জনগণ যদি অবাধে ভোট দেওয়ার অধিকারটুকু ফিরে পায়, তাহলেই তারা স্বৈরাচারী শাসনের বিপক্ষে তাদের আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পারবে। দেশ ও বিদেশের সকল বিএনপি নেতাকর্মীদের এক হবার এখন সময় এসেছে। এজন্য ৭ নভেম্বরের চেতনায় দেশের সব জাতীয়তাবাদী দেশপ্রেমিক শক্তির ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বক্তারা।

নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলী হায়দার মনসুরের সঞ্চালনায় আলোচনা সভায় বকতব্য রাখেন বিশেষ অতিথি সংগঠনের উপদেষ্টা ড.শাহাদত সোহরাওয়ার্দি, কাজী নুরুজ্জামান, সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল, সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খান, সহ-সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক আলী হায়দার মনসুর, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম টিটু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জাক হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন ও সদস্য মনিরুল হাসান প্রমুখ।

নিউ ইংল্যান্ড বিএনপির নেতাকর্মি ছাড়াও বোস্টন ও পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহরের প্রচুর সংখ্যক বিএনপির নেতাকর্মী, সমর্থক ও বাংলাদেশ অ্যাসোশিয়েশন অন নিউ ইংল্যান্ড (বেইন) এর নব নির্বাচিত সভাপতি নোমান চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহবুব এ খোদা (খোকা) উক্ত সভায় উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/ওটি/১০২৯ঘ.)



মতামত দিন
লন্ডন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ