Monday November 20, 2017
খেলার মাঠ
11 November 2017, Saturday
প্রিন্ট করুন
যুব এশিয়া কাপে জয়ে শুরু বাংলাদেশের
জাস্ট নিউজ -
ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : মালয়েশিয়ায় যুব এশিয়া কাপের পর্দা উঠেছে শুক্রবার। শনিবার বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে নেপাল। বৃষ্টি আইনে তাই বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০ ওভারে ১৮১ রান। সেই রান তাড়া করতে নেমে ৩৯.৫ ওভারে ৮ উইকেট জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

নেপালের যুবারা প্রথমে ব্যাট করতে নেমে বিহিম শারকির ৪৪, রোহিত কুমারের ৪০ ও আসিফ শেখের ৩০ রানে ভর করে ৪০.১ ওভারে ১৬৭ রান সংগ্রহ করে। এরপর বৃষ্টিতে আর খেলা হয়নি। তাই নেপালের করা ১৬৭ রান বৃষ্টি আইনে হয়ে যায় ১৮০ রান! তাও আবার ৪০ ওভারে।

সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশকে বেশ কাঠখড় পোড়াতে হয়। আট-আটটি উইকেট হারাতে হয়। কিন্তু অলরাউন্ডার নাঈম শেখের অলরাউন্ড নৈপূণ্যে জয় পায় বাংলাদেশ। নাঈম বল হাতে নেপালের যে ৬টি উইকেটের পতন ঘটেছে তার ৩টি নিয়েছেন। এরপর ব্যাট হাতে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন আফিফ হোসেন ধ্রুব। ২৪ রান করেন পিনাক ঘোষ। ২৩টি রান আসে মাহিদুল ইসলাম অঙ্কন।

বল হাতে নেপালের স্বন্দীপ ও কামাল সিং ২টি করে উইকেট নেন।

যুব এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, নেপাল ও স্বাগতিক মালয়েশিয়া। সোমবার বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে। আর ১৪ নভেম্বর শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

(জাস্ট নিউজ/একে/১৯৪৬ঘ.)


 

Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/justnews/public_html/details.php on line 178
মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ