Thursday November 23, 2017
খেলার মাঠ
11 November 2017, Saturday
প্রিন্ট করুন
রাশিয়ার বিপক্ষে মেসিদের কষ্টার্জিত জয়
জাস্ট নিউজ -
ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : আগামী বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। আর্জেন্টিনা বড় জয় পাবে বলেই মনে হচ্ছিল। কিন্তু কনকনে ঠাণ্ডার কারণে ম্যাচটি যে সহজ হবে না সেটি জানতেন লিওনেল মেসিরা। রাশিয়া এবং সেখানকার কন্ডিশন কঠিন পরীক্ষাই নিল আলবিসেলেস্তেদের। শনিবার দুই চ্যালেঞ্জ মোকাবেলা করেই শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আর্জেন্টিনা। তবে রাশিয়ার জমাট রক্ষণ এবং ফিনিশিংয়ের ব্যর্থতায় গোলশূন্য সমতা নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণ শানিয়ে রাশিয়াকে তটস্থ করে ফেলেন লিওনেল মেসিরা। তবে কোনোভাবেই আসছিল না কাঙ্ক্ষিত গোল। অবশেষে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে হাসি ফুটল আর্জেন্টাইন শিবিরে।

৮৬তম মিনিটে মেসির পাস থেকে বল পান ক্রিস্টিয়ান প্যাভন। এই অভিষিক্ত তারকার পাস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে গোলমুখে দারুণ শট করেন সার্জিও আগুয়েরো। প্রথম প্রচেষ্টায় আগুয়েরোর শট রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি রাশিয়ার গোলরক্ষক। ফিরতি বলে দারুণ হেডে প্রতিপক্ষের জাল কাঁপান এই ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

লিড নেয়ার পরও আক্রমণাত্মক খেলার ধার কমায়নি আর্জেন্টিনা। একের পর এক প্রতিপক্ষ শিবিরে হানা দিতে থাকে আকাশী-নীলরা। তবে এরপর আর সাফল্য না পেলেও জয়ের স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে হোর্হে সাম্পাওলির দল। ২০১৮ বিশ্বকাপের আয়োজক দেয় রাশিয়ায় আগামী বুধবার আরেক প্রীতি ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

(জাস্ট নিউজ/একে/২৩৪৭ঘ.)

মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ