Monday November 20, 2017
খেলার মাঠ
11 November 2017, Saturday
প্রিন্ট করুন
বিপিএলের ৫তম আসর
রাজশাহী কিংসের প্রথম জয়
জাস্ট নিউজ -
ঢাকা, ১১ নভেম্বর (জাস্ট নিউজ) : বিপিএলের পঞ্চম আসরের প্রথম ম্যাচেই রংপুর রাইডার্সের কাছে হার। দ্বিতীয় ম্যাচে সিলেটের বিপক্ষেও পরাজয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী কিংস। শনিবার ঢাকা পর্বের প্রথম ম্যাচে মাশরাফি বিন মুর্তজার রংপুরকে ৮ উইকেটে উড়িয়ে প্রতিশোধ নেয়ার পাশাপাশি প্রথম জয়ের স্বাদ পেল রাজশাহী।

মিরপুরের-শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রানে আটকে যায় রংপুর রাইডার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে ২০ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী কিংস।

তৃতীয় ম্যাচে এটি রংপুরের দ্বিতীয় হার। রাজশাহীকে হারিয়ে শুভসূচনা করার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে যায় মাশরাফির দল। অন্যদিকে রংপুর ও সিলেট সিক্সার্সের কাছে পরাজিত হওয়ার পর নিজেদের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল রাজশাহী।

বোলারদের গড়ে দেয়া ভিতের ওপর দাঁড়িয়ে রাজশাহীকে বড় জয় এনে দেয়ার নায়ক লেন্ডল সিমন্স ও মুমিনুল হক। উদ্বোধনী জুটিতে দুজন ৯২ বলে ১২২ রানের দুর্দান্ত জুটি গড়েন। মুমিনুল ৪৩ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন। এছাড়া সিমন্স ৫০ বলে ৪টি চার ও ১টি ছক্কায় করেন ৫৩ রান। ম্যালকম ওয়ালার ৪ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। রনি তালুকদার ৪ বলে দুটি চারের সাহায্যে ১০ রানের ইনিংস খেলার পথে উইনিং শট খেলেন।

ছোট লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী ছিলেন মুমিনুল ও সিমন্স। রক্ষণাত্মক ও আক্রমণাত্মকের মিশেলে দারুণ ব্যাটিংয়ে দর্শকদের বিনোদিত করেন দুজন। থিসারা পেরেরার করা ১৬তম ওভারের দ্বিতীয় বলে রানআউট হয়ে ফিরে যান সিমন্স। একই ওভারের পঞ্চম বলে ম্যালকম ওয়ালারকে বোল্ড করেন পেরেরা। তবে এরপর মুমিনুল ও রনি মিলে ১১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এর আগে রাজশাহীর বোলারদের তোপের মুখে পড়ে অল্প রানেই আটকে যায় রংপুর রাইডার্স। রংপুরের হয়ে রবি বোপারা সর্বোচ্চ ৫৪ রান করেন। তার ৫১ বলের ইনিংসে তিনটি চার ও দুটি ছক্কার মার ছিল। এছাড়া শাহরিয়ার নাফীস ২৩ এবং মোহাম্মদ মিঠুন করেন ১৮ রান। দুই বিদেশি রিক্রুট জনসন চার্লস ২ ও অ্যাডাম লিথ ৪ রান করে আউট হয়ে ফিরে গেলে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয় রংপুর।

রাজশাহীর হয়ে ফরহাদ রেজা সর্বোচ্চ দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, কেসরিক উইলিয়ামস ও জেমস ফ্রাঙ্কলিন।

(জাস্ট নিউজ/ওটি/১৬৩৫ঘ.)
মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ