Monday November 20, 2017
খেলার মাঠ
10 November 2017, Friday
প্রিন্ট করুন
বাংলাদেশের কোচ হতে প্রস্তুত সুজন
জাস্ট নিউজ -
ঢাকা, ১০ নভেম্বর (জাস্ট নিউজ) : হুট করেই পদত্যাগ করলেন চণ্ডিকা হাথুরুসিংহে। পদত্যাগের কোনো কারণও জানাননি তিনি। হাথুরুর পদত্যাগপত্র হাতে পেয়ে বিসিবি তার সাথে অনেকবার যোগাযোগ করার চেষ্টা করেও পারেনি। এরপর থেকে গুঞ্জন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে। তিনি নিজেও দায়িত্বটা নিতে আগ্রহী।

কোচের পদে অনেকের নামই শোনা যাবে। বাংলাদেশের কোচের দায়িত্ব নিতে আপনি প্রস্তুত? উত্তরে সুজন বলেন, আমার মনে হয় না খুব কঠিন এই জিনিসটা। এই লেভেলে কোচিংটা এতটা কঠিন না। মোটিভেশনটা খুব গুরুত্বপূর্ণ। প্লানিং ভাল হতে হয়। দায়িত্বটা আমি পাব কি না জানি না। যদি পাই তাহলে চেষ্টা করব ভালভাবে করতে।

বিদেশি কোচ আনার মাঝের সময়টায় যদি দায়িত্ব দেয়া হয়? সেই চ্যালেঞ্জটা নেওয়ার জন্য কি প্রস্তুত আছেন সাবেক এই ক্রিকেটার? সুজন জানালেন, সুযোগ আসলে সেটা লুফে নিতে তিনি পুরোপুরি প্রস্তুত, আমি মনে করি, আমার প্রস্তুতি রয়েছে। নানা সময়ে নানা চ্যালেঞ্জ নিয়েছি আমি। কোচিং তো অনেক বছর ধরেই করছি। সহকারী কোচ হিসেবে জাতীয় দলের দায়িত্বেও এক সময় ছিলাম। কোচিংয়ের কাজটা খুব কাছ থেকে দেখেছি। আমার মনে হয় না খুব কঠিন এটা। তবে অনুপ্রেরণা থাকাটা খুব গুরুত্বপূর্ণ। পরিকল্পনাও ভালো হতে হয়। দায়িত্বটা আমি পাবো কিনা জানি না। যদি পাই, তাহলে চেষ্টা করবো ভালোভাবে করতে।

ভেতরের কোনো মনোমালিন্যই কী কোচের পদত্যাগের কারণ? - এমন প্রশ্নে অবশ্য খু্বই কূটনৈতিক জবাব দিলেন সুজন, আমি পাইনি তেমন কিছু। পরিবারে অনেক সময় এমন অনেক কিছুই হয়। সিনিয়র খেলোয়াড় যারা আছে তারা অনেকদিন ধরে খেলছে, তাদের কিছু মতামত হয়তো থাকে। অনেক সময় টিম বানাতে গিয়ে কারও সঙ্গে কারও দ্বিমত হতে পারে। কিন্তু সেটা খুব স্বাভাবিক ঘটনা। ওইরকম বড় কিছু আমি কখনোই দেখিনি। আমি তো তিন-চারটা সিরিজে ছিলাম না। এর মধ্যে যদি কিছু হয়ে থাকে তাহলে আমি জানি না।

(জাস্ট নিউজ/একে/২০২১ঘ.)

মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ