Saturday November 18, 2017
চট্টগ্রামের খবর
16 October 2017, Monday
প্রিন্ট করুন
টেকনাফে রোহিঙ্গাবাহী নৌকাডুবি, ৮ লাশ উদ্ধার
জাস্ট নিউজ -
কক্সবাজার, ১৬ অক্টোবর (জাস্ট নিউজ) : কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকার সাগরে রোহিঙ্গাবাহী আরো একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত চার নারী ও চার শিশুসহ আটজনের লাশ উদ্ধার করা হয়েছে।

সোমবার ভোররাত চারটার দিকে এই নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকাডুবির পর ২১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও অন্তত ৪০ জন নিখোঁজ রয়েছে।

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, সোমবার ভোরে টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপের ডাঙ্গাপাড়া পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। কোস্টগার্ড, পুলিশ ও স্থানীয়রা হতাহতদের উদ্ধারে নেমেছে। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে আট রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার পরিদর্শক (ওসি-তদন্ত) শেখ আশরাফুজ্জামান বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল আমিন মাধ্যমে তারা রোহিঙ্গাবাহী একটি নৌকা ডুবে যাওয়ার খবর জানতে পেরেছেন।

গত ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে সেদেশের সেনাবাহিনী মুসলিম রোহিঙ্গাদের দমন অভিযান শুরুর পর পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর আগে থেকে বাংলাদেশে রয়েছে আরও চার লাখের বেশি রোহিঙ্গা। এর মধ্যে ২৯ আগস্ট থেকে ১৬ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও সাগরে রোহিঙ্গাবাহী ২৬টি নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকাডুবিতে এ পর্যন্ত ১৮০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৭৯ জন রোহিঙ্গা। অন্য জন বাংলাদেশি নৌকার মাঝি। রোহিঙ্গাদের লাশের মধ্যে ৯০ জন শিশু, ৬০ জন নারী ও ২৯ জন পুরুষ।

(জাস্ট নিউজ/ওটি/০৯৩৫ঘ.)




সম্পর্কিত আরও খবর
মতামত দিন
চট্টগ্রামের খবর :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ