Saturday October 21, 2017
খেলার মাঠ
12 October 2017, Thursday
প্রিন্ট করুন
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার
জাস্ট নিউজ -
ঢাকা, ১২ অক্টোবর (জাস্ট নিউজ) : প্রস্তুতি ম্যাচে নিষ্প্রভ বাংলাদেশের ব্যাটিং-বোলিং। কোনোটিতেই তেমন উজ্জ্বল কিছু দেখাতে পারলেন না খেলোয়াড়রা। জেপি ডুমিনির নেতৃত্বাধীন ক্রিকেট সাউথ আফ্রিকা ইনভাইটেশন ইলেভেনের বিরুদ্ধে বাংলাদেশ হেরে গেল ছয় উইকেটে। সাউথ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ অক্টোবর।

আজ বাংলাদেশের দেয়া ২৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৬.৩ ওভারে চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা। দলের পক্ষে এইডেন মার্করাম ৮২, ম্যাথু ‍ব্রিৎজকেকে ৭১, জেপি ডুমিনি ৩৪ ও এবি ডি ভিলিয়ার্স ৪৩ রান করেন। বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মর্তুজা ১টি, নাসির হোসেন ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ২টি করে উইকেট নেন।

সিএসএ ইলেভেন ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ১৪৭ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটি ভাঙেন নাসির হোসেন। এইডেন মার্করামের বিরুদ্ধে নিজের বলে নিজেই ক্যাচ নেন তিনি। এরপর স্বাগতিকদের দলীয় রান যখন ১৭৪ তখন ম্যাথু ব্রিৎজকেকে বোল্ড করেন মাশরাফি বিন মর্তুজা। এরপর জেপি ডুমিনিকে মাহমুদউল্লাহ রিয়াদ যখন ফেরান তখন প্রোটিয়াদের দলীয় রান ২৩৬। প্রোটিয়াদের ম্যাচ জিততে যখন প্রয়োজন মাত্র চার রান তখন এবি ডি ভিলিয়ার্সকে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ।  

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সাকিব আল হাসান ৬৮ ও সাব্বির রহমান ৫২ রান করেন।

ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশ আজ ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৩ রানে চার উইকেট হারিয়ে ফেলে। পরে সাকিব আল হাসান ও সাব্বির রহমান দলকে টেনে তোলেন। স্বাগতিকদের পক্ষে বিউরান হেন্ডরিকস ১টি, রব্বি ফ্রাইলিঙ্ক ২টি, মালুসি সিবোতো ২টি, এমবুলেলো বুদাজা ২টি, অ্যারোন ফাঙ্গিসো ২টি ও উইলেম মালডার ১টি করে উইকেট নেন।

সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৫, ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজের পর প্রোটিয়াদের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২৩০৪ঘ.)

মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ