Sunday October 22, 2017
বিনোদন
11 October 2017, Wednesday
প্রিন্ট করুন
রোহিঙ্গা ক্যাম্পে চিত্রনায়ক নিরব
জাস্ট নিউজ -
কক্সবাজার, ১১ অক্টোবর (জাস্ট নিউজ) : কক্সবাজার জেলার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দেখা গেল চিত্রনায়ক নিরবকে। মঙ্গলবার সকালে সেখানের বালুখালি ক্যাম্প পরিদর্শনে যান নিরব। এ সময় নিরবের সঙ্গে ছিলেন একজন সানাউল হক বাবুল নামের একজন ব্যবসায়ী।

নিয়মিত ত্রাণ দেওয়ার অংশ হিসেবে এই যাত্রা হলেও এবারে নিরব তাঁদের দলে যোগ দেন। এরপর বিকেল পর্যন্ত নিরব রোহিঙ্গা পরিবারগুলোর সঙ্গে সময় কাটান। নিজ হাতে বিতরণ করছেন ত্রাণ।

নিরব রোহিঙ্গাদের অবস্থা বর্ণনা করে বলেন, এখানে একেকজনের জীবনের কাহিনি খুবই করুণ। সোমবার এক লাখের মতো রোহিঙ্গা ঢুকেছে শুনলাম। এক বাবা তাঁর শিশুকে কোলে নিয়ে আসছিলেন।

পথে সেই শিশু মারা গেলে তাকে রেখেই ফিরতে হয়। এমন অজস্র করুণ কাহিনি রোহিঙ্গা ক্যাম্পে।

নিরব বলেন, আমি সানাউল হক বাবু্ল ভাইয়ের (সিআইপি) সঙ্গে আসছি ক্যাম্পে। ঘুরে বেড়াচ্ছি। তাঁদের জীবন দেখছি। কাছ থেকে না দেখলে তাঁদের জীবন উপলব্ধি করা সম্ভব নয়। এদের স্বাভাবিক জীবন যাপনে ফিরিয়ে আনতে প্রচুর সাহায্য ও টাকা প্রয়োজন। নিরব এ সময় দেশের সকল সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহবান জানান।

নিরব যে দলের সঙ্গে গেছেন। তাঁদের পক্ষ থেকে রোহিঙ্গাদের নিয়মিত সহায়তা দেওয়া হচ্ছে বলে তিনি জানান। কিন্তু এতো এতো শরণার্থীদের এসব সহায়তা অপ্রতুল।

(জাস্ট নিউজ/ওটি/১১৪৮ঘ.)


মতামত দিন
বিনোদন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ