Monday October 23, 2017
জাতীয়
10 October 2017, Tuesday
প্রিন্ট করুন
নির্বাচনে কালো টাকা ও পেশিশক্তি থেকে সাবধান : রাষ্ট্রপতি
জাস্ট নিউজ -
কিশোরগঞ্জ, ১০ অক্টোবর (জাস্ট নিউজ) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একতাবদ্ধ থাকতে এবং নির্বাচনে কালো টাকা ও পেশিশক্তির প্রভাব থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার কটিয়াদি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, কালো টাকা ও পেশিশক্তি গণতন্ত্রকে বিঘ্নিত করে। নির্বাচনে কালোটাকা ও পেশিশক্তির ব্যবহারের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। জনগণ তাদের প্রতিনিধি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে তাদের অবশ্যই যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে।

আবদুল হামিদ বলেন, তৃণমূল পর্যায় থেকেই গণতন্ত্রকে শক্তিশালী করার ক্ষেত্রে জননেতাদের দায়িত্ব রয়েছে। যোগ্য প্রার্থী নির্বাচনে জনগণের মুখ্য ভূমিকা রয়েছে।

আবদুল হামিদ মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ এবং স্বাধীনতাবিরোধী ও দেশবিরোধী চক্রের ষড়যন্ত্র নস্যাতের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার ওপর জোর দেন।

রাষ্ট্রপতি আরো বলেন, গণতন্ত্র ও উন্নয়ন একে অপরের পরিপূরক। গণতন্ত্র উন্নয়নকে বেগবান করে। অপরদিকে গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে। এতে সামাজিক শৃঙ্খলা বিনষ্ট হয়। তাই সমাজের প্রতিটি স্তরে গণতন্ত্রের চর্চা বাড়াতে হবে।
 
আবদুল হামিদ বলেন, কিশোরগঞ্জের শোলাকিয়া মাঠের ঈদের জামাত আমাদের গর্ব। গত বছরের ঈদুল ফিতরে শোলাকিয়া মাঠের জামাতে জঙ্গি হামলা প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, এর ফলে আমাদের দীর্ঘ দিনের ঐতিহ্য নষ্ট হয়েছে। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ যেন আমাদের দীর্ঘদিনের সাম্প্রদায়িক ঐতিহ্যকে বিনষ্ট করতে না পারে সেজন্য রাজনৈতিক দল-মত ও ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। 

আবদুল হামিদ তার সুদীর্ঘ ৬০ বছরের রাজনৈতিক জীবনের কথা উল্লেখ করে বলেন, বর্তমান অবস্থানে পৌঁছাতে তাকে অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হতে হয়েছে। তিনি বলেন, আমি সাধারণ মানুষের কাছ থেকে বহুকিছু শিখেছি। আমি তাদের সালাম জানাই। আমি দেশ ও দেশের মানুষের কল্যাণে আমার বাকি জীবন কাটিয়ে দিতে চাই।
 
রাষ্ট্রপতি সমাজের সুবিধাবঞ্চিত ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানান। রাষ্ট্রপতি টেকসই উন্নয়নের জন্য শক্তিশালী গণতন্ত্র ও রাজনৈতিক স্থিতিশীলতার ওপর জোর দেন।

আবদুল হামিদ বলেন, সহনশীলতা, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান শক্তিশালীকরণ গণতন্ত্র বিকাশে সহায়ক। তিনি ঐক্যবদ্ধভাবে দেশ ও দেশের মানুষের বৃহত্তর স্বার্থে কাজ করার আহ্বান জানান।

কাটিয়াদি উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মোহম্মদ সুহরাব উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, সাবেক সচিব শফিক আলম, কাটিয়াদি উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ আইয়েন উদ্দিন, কটিয়াদী পৌরসভার মেয়র শওকত ওসমান শুক্কুর আলী, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য গিয়াস উদ্দিন আহমেদ।

পরে একটি মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভার আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ কটিয়াদি উপজেলার ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন।

(জাস্ট নিউজ/একে/২২৫০ঘ.)

মতামত দিন
জাতীয় :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ