Monday October 23, 2017
রাজনীতি
10 October 2017, Tuesday
প্রিন্ট করুন
রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ, ৮ নেতা আটক
জাস্ট নিউজ -
ঢাকা, ১০ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিক্ষোভ মিছিল থেকে পুলিশ ৮ নেতাকে আটক করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ফকিরাপুল থেকে দৈনিক বাংলার মোড় এলাকায় বিক্ষোভ মিছিল হয়। আটক নেতারা হলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ ফারুকী হিরা, স্কুলবিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহসভাপতি সাজিত হাসান বাবু, ফজলুক হক হলের আহ্বায়ক রাকিব, তেজগাঁও কলেজের প্রচার সস্পাদক ইয়াসিন মিয়া ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নেতা মুনির ও তিতুমীর কলেজের যুগ্ম সম্পাদক সাইফুল।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ছাত্রদল শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করছিল।

পুলিশ বিনা উসকানিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে লাঠিপেটা করে তাদের ৮ নেতাকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেন তিনি।

ছাত্রদল সভাপতি শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলার নিন্দা করে বলেন, গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে ছাত্রদল রাজপথে ভবিষ্যতে আরও সক্রিয়া ভূমিকা রাখবে।

তিনি বলেন, কাল্পনিক মামলায় আমাদের নেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এ দেশের জনগণ ও ছাত্রসমাজ মনে করে- এটি হাস্যকর, তারা এই পরোয়ানা মানে না।

তিনি বলেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জুলুমবাজ সরকারের হামলা-মামলা ও নির্যাতনের কবল থেকে আমরা দেশ এবং জাতিকে রক্ষা করব।

পল্টন থানার ওসি (অপারেশন) সিদ্দিকুর রহমান বলেন, আমরা কয়েকজনকে আটক করেছি। মতিঝিল থানায়ও দুজনকে আটক করা হয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১৫৩১ঘ.)



মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ