Monday October 23, 2017
রাজনীতি
10 October 2017, Tuesday
প্রিন্ট করুন
জিহাদ দিবসে ফুল দেওয়ার পর ২০ দলের ৫ নেতা আটক
জাস্ট নিউজ -
ঢাকা, ১০ অক্টোবর (জাস্ট নিউজ) : ১৯৮৯ সালের স্বৈরাচার পতন আন্দোলনে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা কে এম নাজির উদ্দিন জিহাদের স্মৃতির স্মরণে প্রতিবছর ‘জিহাদ দিবস’ পালন করে বিএনপি ও সমমনা সংগঠনগুলো। এ বছর সেই দিবসে দৈনিক বাংলা মোড়ে জিহাদ স্কয়ারে ফুল দিতে গিয়ে আটক হয়েছেন বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের পাঁচ নেতাকর্মী।

মঙ্গলবার সকালে ওই পাঁচজনকে আটক করে মতিঝিল থানা পুলিশ। আটক নেতাকর্মীদের মধ্যে রয়েছেন—জিহাদের ভাই কে এম সরফ উদ্দিন, ২০-দলীয় জোটের শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ভারপ্রাপ্ত মহাসচিব মনজুর হোসেন ঈসা, ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক, সহসাংগঠনিক আশরাফ ফারুকী হিরা ও তেজগাঁও কলেজ ছাত্রদলের দপ্তর সম্পাদক জুয়েল ভূঁইয়া।

জানা যায়, জিহাদ স্কয়ারে ফুল দিতে সকাল ৮টা থেকে জমায়েত হতে থাকে বিএনপি ও ছাত্রদলের চার শতাধিক নেতাকর্মী। ফুল দেওয়া শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী ছাত্রদল। তখন পেছন থেকে ধাওয়া করে ধরপাকড় করে পুলিশ।

ফুল দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা সফিউল বারী বাবু, সাদরাজ জামান, নজরুল ইসলাম, মোর্শেদ আলম, ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল আহসান, সংগঠনটির নেতা নাজমুল হাসান, তারেকুজ্জামান, আলমগীর হোসেন সোহান, জহিরুল ইসলাম বিপ্লব, কাজী মোকতার হোসেন, আরিফা সুলতানা রুমা, মিনাজুল ইসলাম, আবদুস সাত্তার পাটোয়ারী, গাজী জুয়েল, শাহাদাৎ চৌধুরী, মামুন খান, শিরিন আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৫৩০ঘ.)
মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ