Saturday November 18, 2017
খেলার মাঠ
08 October 2017, Sunday
প্রিন্ট করুন
দ্বিতীয় ইনিংসেও চলছে যাওয়া-আসার পালা
জাস্ট নিউজ -
ঢাকা, ৮ অক্টোবর (জাস্ট নিউজ) : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দশা চলছেই বাংলাদেশের। ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ৫৭৩ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়েছিল ১৪৭ রানে। ফলোঅনে পড়ে আজ দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে বাংলাদেশ ধাক্কা খেয়েছে প্রথমেই। দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে সৌম্য সরকার সাজঘরে ফিরেছেন মাত্র ৩ রান করে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থতার পরিচয় দিয়েছেন মুমিনুল হক। রাবাদার বাউন্সে হুক করতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন তিনি। 

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর : ৯২/৩। অধিনায়ক মুশফিকুর রহিম অপরাজিত রয়েছেন ২৬ রানে। 

দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে দলে জায়গা করে নিতে পারেননি সৌম্য। চলমান দ্বিতীয় টেস্টে জায়গা পেয়েছিলেন তামিম ইকবাল ইনজুরিতে পড়ার কারণে। কিন্তু নিজেকে প্রমাণ করার সে সুযোগটা কাজে লাগাতে পারলেন না বাঁহাতি এই ওপেনার। প্রথম ইনিংসে ৯ রানের পর দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফিরলেন মাত্র ৩ রান করে। কাগিসো রাবাদার স্টাম্পের বাইরের একটি বলে ব্যাট ছোঁয়াতে গিয়ে ক্যাচ দিয়েছেন দ্বিতীয় স্লিপে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের আউট করতে টানা ছোট লেন্থের বল করে যান দক্ষিণ আফ্রিকার বোলাররা। সেই ফাঁদেই পা দেন মুমিনুল। রাবাদাকে হুক করতে গিয়ে কেশব মহারাজের হাতে ধরা পড়েন তিনি। ১১ রান করেন মুমিনুল।

ইমরুল কায়েস প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও আস্থার সঙ্গেই খেলছিলেন। তবে ১৭তম ওভারে অলিভিয়ের বলটা ইমরুলের ব্যাটে লাগে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের গ্লাভসে জমা পড়ে। আউট হওয়া র আগে ৩২ রান করেন টাইগার ওপেনার।

প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে প্রায় একাই লড়াই করেছেন লিটন দাস। খেলেছেন ৭০ রানের ইনিংস। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি ইমরুল কায়েসের, ২৬ রানের। শেষ পর্যায়ে ১২ ও ১০ রানের ছোট্ট দুটি ইনিংস এসেছিল তাইজুল ইসলাম ও রুবেল হোসেনের ব্যাট থেকে। এ ছাড়া বাংলাদেশের অন্য কোনো ব্যাটসম্যানই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ডিন এলগার, আইদেন মার্করাম, হাশিম আমলা ও ফাফ দু প্লেসির শতকে ভর করে মাত্র ৪ উইকেট হারিয়েই দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করেছে ৫৭৩ রান।

(জাস্ট নিউজ/জেআর/১৫৫৫ঘ.)
মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ