Sunday October 22, 2017
বিনোদন
02 October 2017, Monday
প্রিন্ট করুন
জন্মদিনে ১ কোটি গাছ লাগাবে জেমস ভক্তরা!
জাস্ট নিউজ -
ঢাকা, ২ অক্টোবর (জাস্ট নিউজ) : জনপ্রিয় ব্যান্ডসংগীতশিল্পী জেমসের জন্মদিন উপলক্ষে পুরো অক্টোবর মাস জুড়ে সারাদেশে এক কোটি গাছ লাগাবেন তাঁরই এক ভক্ত। জেমসের ‘পাগলা ভক্ত’-খ্যাত প্রিন্স মোহাম্মদ নামের ওই ভক্ত তাঁর প্রিয় শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতেই এ পরিকল্পনা করেছেন। প্রিয় শিল্পীর জন্য ব্যতিক্রম এ আয়োজন করতে পেরে ভীষণ গর্বিত তিনি।

তিনি বলেন, এ বছর ‘জেমস ফ্যান ক্লাব’ থেকে অক্টোবর মাসে সারা দেশের বিভিন্ন জায়গায় এক কোটি গাছ লাগানো হবে। জেমস ফ্যান ক্লাবে এখন এক লাখ সদস্য আছে। তারা এই আয়োজনটি বাস্তবায়ন করবে।

২০১৫ সালে ঢাকার বিভিন্ন জায়গায় ১০টি বিলবোর্ড টাঙিয়ে জেমসকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বেশ আলোচিত হয়েছিলেন কিশোরগঞ্জের ছেলে প্রিন্স। এক যুগেরও বেশি সময় ধরে জেমসের জন্মদিনে ভিন্ন কিছুর আয়োজন করেন এই ভক্ত।

গত বছর জন্মদিনে বিশাল এক কেক নিয়ে ঘুরে বেড়িয়েছেন ঢাকা শহরের নানা জায়গায়। এবারের জন্মদিনে সারাদেশের বিভিন্ন জায়গায় ৫৩টি প্রতিকৃতি টাঙানো হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া জন্মদিনে বিকালে বারিধারায় জেমসের স্টুডিওতে গিয়ে জেমস ফ্যান ক্লাবের পক্ষ থেকে জেমসকে শুভেচ্ছা জানানো হবে।

১৯৬৪ সালের এদিনে নওগাঁয় জন্ম নেন মাহফুজ আনাম জেমস। কিন্তু তার বেড়ে ওঠা এবং সংগীত ক্যারিয়ার শুরু চট্টগ্রামে। জেমসের বাবা ছিলেন সরকারি কর্মকর্তা। তিনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

জেমসের সংগীতচর্চা পরিবারের লোকজন পছন্দ করতো না। সংগীতের টানে ঘর ছেড়ে চট্টগ্রামের আজিজ বোর্ডিংয়ে থাকা শুরু করেন। সেখানে থেকেই তার সংগীতের মূল ক্যারিয়ার শুরু হয়। জেমস ১৯৮০ সালে প্রতিষ্ঠা করেন ব্যান্ড ‘ফিলিংস’।

১৯৮৭ সালে প্রথম অ্যালবাম স্টেশন রোড প্রকাশ পায়। ১৯৮৮ সালে অনন্যা নামের একক অ্যালবাম প্রকাশ করে ব্যাপকভাবে পরিচিতি পান তিনি। এরপর ১৯৯০ সালে জেল থেকে বলছি, ১৯৯৬ সালে নগর বাউল, ১৯৯৮ সালে লেইস ফিতা লেইস, ১৯৯৯ সালে কালেকশন অব ফিলিংস অ্যালবামগুলো প্রকাশ পায়।

এরপর ফিলিংস ভেঙে জেমস গড়ে তোলেন নতুন লাইনআপে ব্যান্ড ‘নগর বাউল’। এই ব্যান্ড দুষ্টু ছেলের দল এবং বিজলি শিরোনামে দুটি অ্যালবাম প্রকাশ করে। এরপর জেমস একক অ্যালবাম হিসেবে প্রকাশ করেন দুঃখিনী দুঃখ করোনা, ঠিক আছে বন্ধু, আমি তোমাদেরই লোক, জনতা এক্সপ্রেস, তুফান এবং সর্বশেষ কাল যমুনা।

সিনেমার গানেও জেমস জনপ্রিয়তা পেয়েছেন। বাংলাদেশের সিনেমার পাশাপাশি বলিউড সিনেমা গান গেয়ে প্রশংসিত হয়েছেন এই তারকা।

(জাস্ট নিউজ/ওটি/১২১২ঘ.)


মতামত দিন
বিনোদন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ