Saturday October 21, 2017
বিশেষ রিপোর্ট
02 October 2017, Monday
প্রিন্ট করুন
প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে অবস্থান নিয়ে রহস্য!
ওয়াশিংটনে বিক্ষোভের মুখে শেখ হাসিনা
জাস্ট নিউজ -
ওয়াশিংটন থেকে বিশেষ সংবাদদাতা, ২ অক্টোবর (জাস্ট নিউজ) : ওয়াশিংটনে শেখ হাসিনার রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে রবিবার ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে বিএনপি সমর্থক বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। বেলা বাড়ার সাথে সাথেই বিক্ষোভ-শ্লোগানে উত্তাল হয়ে উঠে ভার্জিনিয়ার রিটজ কার্লটন হোটেলের সামনের প্রাঙ্গণ। ভিতরে তখন স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণতন্ত্র ও ভোটাধিকার হরণ, গুম, খুন, হত্যা, লুটপাট এবং অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার অভিযোগে বিক্ষোভ প্রদর্শনে সমবেত হন বিএনপি সমর্থক নেতাকর্মীরা। এসময় নো মোর হাসিনা, গো ব্যাক হাসিনা, স্টপ কিলিং, সেভ বাংলাদেশ, রিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার ও প্ল্যাকার্ড বহন করেন তারা।

গ্রেটার ওয়াশিংটন ডিসি বিএনপির সাধারন সম্পাদক এজেএম হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে অংশ গ্রহণ করেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা শরাফত হোসেন বাবু, জসিম উদ্দিন ভুইয়া, গ্রেটার ওয়াশিংটন বিএনপির সহসভাপতি কাজী এম রহমান, সামছুদ্দীন মাহমুদ, মাসুদুর রহমান, মিয়া মজনু, হারুনুর রশীদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম অশ্রু, ফিরোজ আলম, খোরশেদ আলম কাজী, মোহাম্মদ হোসাইন, মোহাম্মদ শাহরিয়ার রহমান, বিএনপি নেতা মোখলেসুর রহমান লিটন, আবদুস সালাম মৃধা, আবদুস সবুর (জুয়েল), কামাল পাশা, তৈয়ব হোসাইন, নুর মোহাম্মদ লিটন, মোঃ সোহেল, রাসেল আহমেদ, মাসুদুর রহমান, জামাল উদ্দিন, রাজা রহমান, মোঃ মানিক, ওয়াহিজ্জমান, মোঃ সোহেল, আল আমীন (বার্ক), রাজু আহমেদ, মুজিবুল হক সরকার (খোকন), মুনির হোসেন, নাছির আহমেদ জিনাত উল্লাহ, এনায়েত উল্লাহ, নাছির উদ্দিন, মোঃ মান্নান, মোঃ মানিক, কামরুজ্জামান, জামাল উদ্দিন, মোঃ সুমন, আল আমীন (আলিংটন), আতিকুর রহমান, মোঃ হাসেম, মোঃ সুমন, শাহজামাল, মোঃ মাহফুজ মোল্লাহ, নজরুল ইসলাম, মোঃ মহসিন, ফরহাদ হোসেন, মোঃ আতিক উল্লাহ প্রমুখ।

উপস্থিত ছিলেন ভর্জিনিয়া বিএনপির পক্ষে সহসভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ আজাদ, জাহাঙ্গীর আলম, কাইয়ুম চৌধুরী, মোঃ মুসা, ম্যারিল্যান্ড বিএনপির সভাপতি নেছার আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ কবিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ কাজল, মোঃ স্বপন, নিউইয়র্ক বিএনপি নেতা মোঃ রইস উদ্দিন, মাসুদ রানা, কামালউদ্দিন দিপু, মুনিরুল ইসলাম, আবুল হোসেন, সানি আহমেদ প্রমুখ।

জাতিসংঘের চলতি ৭২তম সাধারণ অধিবেশনে যোগদানের লক্ষ্যে প্রায় ৩'শ সদস্যের বিশাল বহর নিয়ে গত ১৯ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান শেখ হাসিনা। গত ২২ সেপ্টেম্বর দুপুরে শেখ হাসিনা ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় বসবাসরত তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বাসায় যান এবং সেখানেই তিনি অবস্থান করছেন। তবে তার এই অবস্থান নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসংক্রান্ত নানা খবর উঠে এসেছে। শেখ হাসিনার অবস্থান ও চিকিত্সা সম্পর্কে সংবাদ মাধ্যমকে কিছু না জানিয়ে অনেকটা হঠাৎ করে গত সোমবার অপরাহ্নে প্রধানমন্ত্রীর পিত্তথলিতে সফল অস্ত্রোপচার হয়ছে বলে সংবাদ মাধ্যমে একটি বিবৃতি পাঠান তার প্রেস সচিব। যদিও মাত্র কয়েকদিন আগে দেশেই সকল চিকিৎসা নেবেন বলে ঘোষণা দিয়েছিলেন শেখ হাসিনা। এদিকে জয়ের কোন বাড়িতে অবস্থান করছেন সেটিও পরিষ্কার নয়। তার একাধিক বিলাস বহুল বাড়ি রয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে এসেছে।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/জিইউ/একে/ওটি/১০৫২ঘ.)



মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ