Saturday October 21, 2017
বিশেষ রিপোর্ট
22 September 2017, Friday
প্রিন্ট করুন
বাইরে ব্যাপক বিক্ষোভের মুখে জাতিসংঘে ভাষণ দিলেন শেখ হাসিনা
জাস্ট নিউজ -
নিউইয়র্ক থেকে বিশেষ সংবাদদাতা, ২২ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বাইরে ব্যাপক বিক্ষোভের মুখে জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে বৃহস্পতিবার সন্ধ্যায় বক্তব্য দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার ভাষণকে কেন্দ্র করে বেলা বাড়ার সাথে সাথেই বিক্ষোভে উত্তাল হয়ে উঠে জাতিসংঘ সদর দফতরের সামনের সড়ক।

গণতন্ত্র ও ভোটাধিকার হরণ, গুম, খুন, হত্যা, লুটপাট এবং অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখার অভিযোগে ম্যানহাটন এ অবস্থিত বিশ্বসংস্থার এই দফতরকে ঘিরে বিক্ষোভ সমবেত হন বিএনপি সমর্থক হাজারো নেতাকর্মী।

বিভিন্ন উপদলে ভাগ হয়ে বিক্ষোভে যোগদান করলেও একই মোহনায় সামিল হতে থাকেন প্রতিবাদী প্রবাসী বাংলাদেশীরা। বিকাল হবার সাথে সাথেই হলুদ ও লাল রঙের টিশার্ট পরে মিছিল শ্লোগান সহকারে ক্ষোভের জানান দেন তারা। নো মোর হাসিনা, গো ব্যাক হাসিনা, স্টপ কিলিং, সেভ বাংলাদেশ, রিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান শোভা পায় তাদের বুকে কিংবা বহনকারি প্ল্যাকার্ডে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের কিছু নেতাকর্মী বিক্ষোভ কর্মসূচীর সামনে অবস্থান নিলে সাময়িক উত্তেজনা দেখা দেয়। তবে ব্যাপক পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিলো।

নিউইয়র্ক ছাড়াও গ্রেটার ওয়াশিংটন, পেনসেলভেনিয়া, শিকাগো, বোস্টন, মিশিগান, জর্জিয়াসহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী এই বিক্ষোভ কর্মসূচীতে যোগ দেন।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/জিইউ/একে/ওটি/১০৩০ঘ.)

মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ