Saturday October 21, 2017
সাহিত্য আসর
23 August 2017, Wednesday
প্রিন্ট করুন
আবৃত্তি একাডেমির ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নজরুলের ‘ব্যাথার দান’
জাস্ট নিউজ -
ঢাকা, ২৩ আগস্ট (জাস্ট নিউজ) : উচ্চারিত প্রতিটি কথাই হোক শিল্প। এই শ্লোগানকে লালন করে ২০ বছরে পা রাখলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রীক সংগঠন আবৃত্তি একাডেমি। ২ দিনব্যাপী নানা কর্মসুচিতে ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি নিয়েছে সংগঠনটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ২৫ আগস্ট, শুক্রবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, নৃত্যকলা ও আবৃত্তি মিলনায়তনে পরিবেশিত হবে বিদ্রোহী কবি কাজী নজরুলের ইসলামের ব্যথার দান। আর নজরুলের গান ও ‌‌কবিতার সংকলন নিয়ে আবৃত্তি প্রযোজনা প্রলয় নিনাদ পরেবিশিত হবে ২৬ আগস্ট, শনিবার সন্ধ্যায়। এছাড়াও শোভাযাত্রা, আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনটি।

শুদ্ধ মাতৃভাষা বাংলা চর্চার নিমিত্তে উনিশ বছর পূর্বে প্রতিষ্ঠিত হয়েছে সংগঠনটি। আবৃত্তি একাডেমির সমন্বয়ক মঞ্জুর হোসাইন বলেন, আমরা চাই প্রত্যেক বাঙালী হোক প্রমিত বাচনে প্রাঞ্জল ভাষণে। আর সেই দুর্বার বাসনাকে সামনে রেখে আগামি ২৫ ও ২৬ আগস্ট ২০১৭, শুক্র ও শনিবার ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে আবৃত্তি একাডেমি।

২৫ আগস্ট অনুষ্ঠানের উদ্বোধন করবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। উপস্থিত থাকবেন, নজরুল গবেষক ড. সৌমিত্র শেখর ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য রফিকুল ইসলাম।

আর ২৬ আগস্ট থাকবেন ৭১ এ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম কণ্ঠ সৈনিক আশরাফুল আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সেক্রেটারি হাসান আরিফ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রেজীনা ওয়ালী লীনা ও চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু।

(জাস্ট নিউজ/ওটি/১২৪২ঘ.)




মতামত দিন
সাহিত্য আসর :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ