Monday November 20, 2017
লন্ডন
04 August 2017, Friday
প্রিন্ট করুন
কয়েকটি সংবাদমাধ্যমের মনগড়া রিপোর্টের তীব্র প্রতিবাদ
ভিনদেশি নয়, জনগণের শক্তিতেই বিএনপি বলিয়ান: যুক্তরাজ্য বিএনপি
জাস্ট নিউজ -
লন্ডন, ৪ আগস্ট (জাস্ট নিউজ) : যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেছেন, বিএনপি জনগণের দল। দেশের মানুষের অকুন্ঠ সমর্থন ও ভালোবাসা এই দলের প্রতি রয়েছে। ফলে ভিনদেশি কোনো শক্তির সমর্থনের প্রয়োজন নেই। বিএনপির ভারত কিংবা পাকিস্তানে প্রতি নির্ভরশীল হতে হবেনা। বরং ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্ভরশীলতার ঐতিহ্য রয়েছে।

বৃহস্পতিবার পূর্বলন্ডনের দলীয় কার্যালয়ে কয়েকটি সংবাদমাধ্যমের কাল্পনাপ্রসূত রিপোর্ট প্রকাশের প্রতিবাদে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এম এ মালিক এসব কথা বলেন।

এম এ মালিক বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া একান্ত পরিবারিক ও চিকিৎসা সংক্রান্ত সফরে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। অথচ তার এই সফরকে নিয়ে কতিপয় সরকার সমর্থক সংবাদমাধ্যম মনের মাধুরী মিশিয়ে একের পর এক কল্পনাপ্রসূত রিপোর্ট প্রকাশ করে চলেছে। কেউ ভারতের সাথে আবার কেউ পাকিস্তানের সাথে বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের বৈঠকের খবর প্রকাশ করছে। যা নিতান্তই হাস্যকর ও উদ্ভট।

দৈনিক ইত্তেফাকে প্রকাশিত একটি রিপোর্টের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, হলুদ সাংবাদিকতার একটা সীমা থাকা উচিত। ইত্তেফাকের জনৈক রিপোর্টার আমাকে উদৃতি দিয়ে এ সংক্রান্ত একটি রিপোর্ট করেছেন অথচ ওই রিপোর্টারের সাথে আমার আদৌ কোনো কথা হয়নি।

এম এ মালিক বলেন, নিজেদের সহকর্মী সাংবাদিক একের পর এক প্রাণ দিচ্ছে, ৫৭ ধারায় নির্যাতনের শিকার হচ্ছে। সে দিকে ভ্রুক্ষেপ না করে সরকারের এজেন্ট কয়েকটি মিডিয়া আজগুবি খবরের পেছনে ছুটছে। তারা সরকারের ইন্দনে পরিকল্পিত ও উদ্দেশ্যমূলকভাবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা প্রপাগান্ডা চালাচ্ছে। তিনি বলেন, বিএনপি জনগণের শক্তিতে বলীয়ান। বিএনপির কোনো ধার করা শক্তির প্রয়োজন নেই।

এ সময় সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, সহসভাপতি ব্যারিস্টার এ কে এম কামরুজ্জামান, মিডিয়া সেল প্রধান তাজউদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা নাসিম আহমেদ চৌধুরী, ফেরদৌস আলম, ড. মুজিবুর রহমান, শামিম আহেমদ, তাজুল ইসলাম, মিসবাউজ্জামান সোহেল, আব্দুল হামিদ খান হেভেন, তাজবির চৌধুরী শিমুল, সেলিম আহমেদ, জাহিদ গাজী, ব্যারিস্টার লিটন আফিন্দি প্রমূখ।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/ওটি/১৮৪৪ঘ.)




মতামত দিন
লন্ডন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ