Saturday November 18, 2017
বিশেষ রিপোর্ট
21 July 2017, Friday
প্রিন্ট করুন
হোয়াইট হাউস প্রেস সেক্রেটারি শন স্পাইসারের পদত্যাগ
জাস্ট নিউজ -
বিশেষ সংবাদদাতা, ২১ জুলাই (জাস্ট নিউজ) : হোয়াইট হাউস প্রেস সেক্রেটারি ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিশ্বস্ত সহচর শন স্পাইসার পদত্যাগ করেছেন। স্থানীয় সময় শুক্রবার সকালে আকষ্মিকভাবে প্রেস সেক্রেটারি পদ থেকে সরে দাড়ানোর ঘোষণা দেন শন।

প্রেসিডেন্ট ট্রাম্প তার দীর্ঘদিনের সমর্থক এন্থনি স্কারামেচিকে নতুন কমিউনিকেশন ডাইরেক্টর পদে  নিয়োগ দেওয়ায় তীব্র অসন্তোষ প্রকাশ করেন প্রেস সেক্রেটারি শন স্পাইসার। শুক্রবার দিনের শুরুতেই যা প্রেস সেক্রেটারির পদত্যাগ পর্যন্ত গড়ায় বলে নিশ্চিত হয়েছে জাস্টনিউজ।

যুক্তরাষ্টের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার টিমের বৈঠক নিয়ে যখন ট্রাম্প প্রশাসন ব্যাপক প্রশ্নের মুখে সেই সময়ে প্রেস সেক্রেটারি স্পাইসারের পদত্যাগের এই ঘটনা ঘটল।

নিয়োগটিকে কিছুতেই মেনে নিতে পারছেন না স্পাইসার। তিনি ট্রাম্পের এ নিয়োগকে গুরুত্বপূর্ণ ভুল হিসেবেও মনে করছেন।

গত মে মাসে কমিউনিকেশন ডাইরেক্টর মাইক ডুবকে পদত্যাগ করার পর থেকেই এ পদটির জন্য লোক অনুসন্ধান শুরু করে ট্রাম্প প্রশাসন। তার পদত্যাগের পর থেকে হোয়াইট মুখপাত্র এবং কমিউনিকেশন ডাইরেক্টর এই উভয় পদেই দায়িত্ব পালন করছিলেন স্পাইসার।

জানুয়ারি মাসের শুরুতে হোয়াইট হাউসের নিয়মিত সংবাদ সম্মেলনে ট্রাম্প এর শপথ অনুষ্ঠান নিয়ে কাভারেজের জন্য সাংবাদিকদের ওপর তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। কথায় হঠকারিতার আশ্রয় আর নানান সময়ে বিতর্কিত মন্তব্যের জন্য টুইটারে একসময় আলোচনার পাত্র হয়ে উঠেন স্পাইসার।

পদত্যাগ ঘটনার বিষয়টি অবগত এমন এক সূত্র জানিয়েছে, ট্রাম্প স্পাইসারকে পদত্যাগ না করতে অনুরোধ জানিয়েছিলেন কিন্তু তিনি নিয়োগ সিদ্ধান্তকে ভুল আখ্যা দিয়ে পদত্যাগ করেছেন।

সেটারডে নাইট লাইভ শো তার আক্রমণাত্মক বক্তব্য এবং তীর্যক মনোভাবের জন্য স্পাইসার বেশ সমালোচিত হন। তার পদত্যাগের বিষয়টি নিয়ে অনেকদিন ধরেই ট্রাম্প প্রশাসনের ভিতরে একটা গুঞ্জন ছিল। ট্রাম্পের দায়িত্ব নেবার কয়েক মাসের মধ্য নানা মন্তব্য এবং অসতর্কমূলক আচরণের জন্য স্পাইসের ট্রাম্পের অনেকটা বিরাগভাজনও হয়ে পড়েন।

গত সোমবারও অফ ক‌্যামেরা ব্রিফ করেছনে স্পাইসার। গত তিন সপ্তাহ বিরতির পর তিনি এরকম সংবাদসম্মেলনে সামনে আসেন। অফ ক‌্যামেরা ব্রিফিং এর নজিরবিহিন বিষয়টি গণমাধ্যমে সমালােচনার সৃষ্টি করে।

৪৫ বছর বয়সী স্পাইসার এর আগে রিপাবলিকান ন‌্যাশনাল কমিটির কমিউনিকেশন ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/জিইউএস/২২৫৬ঘ.)



মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ