Tuesday January 24, 2017
জাতীয়
11 January 2017, Wednesday
প্রিন্ট করুন
কল্যাণের জামিন নাকচ, জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
জাস্ট নিউজ -
ঢাকা, ১১ জানুয়ারি (জাস্ট নিউজ) : দৈনিক প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ইসলামকে প্রাইভেটকারের ধাক্কায় গুরুতর আহত করার অভিযোগে অভিনেতা কল্যাণ কোরাইয়াকে তিন দিনের মধ্যে জেলগেটে (কারাফটক) জিজ্ঞাসাবাদ করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক এ আদেশ দেন। এর আগে আদালতে কোরাইয়াকে হাজির করে তিন দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) ওমর ফারুক।

আদালতে বাদীপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার ও শুভ্র সিনহা রায় শুনানিতে বলেন, এ মামলায় মূল রহস্য কী ছিল এবং দুর্ঘটনার সময় ব্যবহৃত গাড়ি উদ্ধারে আসামিকে ব্যাপক জিজ্ঞাবাদের জন্য রিমান্ডে নেওয়া প্রয়োজন।

শুনানি শেষে বিচারক জামিন ও রিমান্ডের আবেদন নাকচ করে তিন কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। বুধবার দুপুর ১টায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কল্যাণকে হাজির করে তিন দিনের রিমান্ড আবেদন করেন।

মঙ্গলবার বিকালে কল্যাণের বিরুদ্ধে কলাবাগান থানায় মামলা করেন প্রথম আলোর নিরাপত্তা ব্যবস্থাপক মেজর (অব.) সাজ্জাদুল কবীর। মামলা নম্বর ৬। এজাহারে দণ্ডবিধির ২৭৯, ৩৩৮-এর ক ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিংমলের উল্টো দিকের রাস্তায় একটি প্রাইভেটকার মোটরসাইকেল আরোহী জিয়া ইসলামকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে জিয়া মাথা ও পায়ে গুরুতর আঘাত পান। সেখানে উপস্থিত অন্য গণমাধ্যমের কর্মীরা তাঁকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। পরে তাঁকে নিবিঢ় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। জিয়া ইসলামের চিকিৎসার ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসে। পরে চিকিৎসকরা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর বেসরকারি হাসপাতাল অ্যাপোলো কিংবা বিদেশে পাঠানোর পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী দুপুরে জিয়াকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাংবাদিক তরুণ সরকার জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ফটোসাংবাদিক জিয়া বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় মোটরসাইকেলের ওপরে ছিলেন। তখন একটি প্রাইভেটকার সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

অভিনেতা কল্যাণ কোরাইয়া দাবি করেন, প্রথম আলোর ফটোসাংবাদিক জিয়া ভাইকে আমি গাড়ি দিয়ে ধাক্কা দিইনি।

কল্যাণ বলেন,  রাত সাড়ে ১১টার দিকে তাঁর প্রাইভেটকার তেজগাঁও থানার সামনে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়। এতে তিনি ও তাঁর বন্ধু রফিক আহত হন। এরপর তাঁরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

(জাস্ট নিউজ/ওটি/১৫৫১ঘ.)
মতামত দিন
জাতীয় :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ