Tuesday January 24, 2017
রাজনীতি
10 January 2017, Tuesday
প্রিন্ট করুন
নাসিরনগরে হামলা
আওয়ামী লীগ নেতা সুরুজ আলী রিমান্ডে
জাস্ট নিউজ -
ব্রাহ্মণবাড়িয়া, ১০ জানুয়ারি (জাস্ট নিউজ) : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শফিকুল ইসলাম এ আদেশ দেন। এর আগে বিচারিক আদালতে সুরুজ আলীর সাত দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত শুনানি শেষে তাঁর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রবিবার রাতে সুরুজ আলীকে তাঁর গ্রামের বাড়ি চাপরতলা গ্রাম থেকে গ্রেপ্তার করেন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।
 
ব্রাহ্মণবাড়িয়ার কোর্ট ইন্সপেক্টর মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, সুরুজ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল সোমবার সাত দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে নেওয়া হয়। তবে এই দিন রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়নি। মঙ্গলবার দুপুরে আবেদনের ওপর শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন বিচারক।
 
নাসিরনগর থানার উপপরিদর্শক (এসআই) ইশতিয়াক আহমেদ জানান, গত বছরের ৩০ অক্টোবর গৌর মন্দিরে হামলায় ভাঙচুরের মামলায় সুরুজ আলীকে গ্রেপ্তার করা হয়। পর্যায়ক্রমে তাঁকে বাকি মামলাগুলোতেও গ্রেপ্তার দেখানো হবে।

নাসিরনগরে হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা সুরুজ আলীর প্রত্যক্ষ ভূমিকা থাকার অভিযোগ রয়েছে। ঘটনার দিন নাসিরনগরে হওয়া একটি সমাবেশে উসকানিমূলক বক্তব্য দেন সুরুজ আলী। তাঁর এ বক্তব্যের পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে; হামলা-ভাঙচুর শুরু হয়। ঘটনার পর পরই সুরুজ আলী গা-ঢাকা দেন। নাসিরনগরের ঘটনায় আটটি মামলায় এ পর্যন্ত ১০৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১৪৪৪ঘ.)
মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ