Tuesday January 24, 2017
রাজনীতি
10 January 2017, Tuesday
প্রিন্ট করুন
সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের সমাবেশ
ভয়াবহ যানজটে স্থবির রাজধানী, দুর্ভোগে সাধারণ মানুষ
জাস্ট নিউজ -
ঢাকা, ১০ জানুয়ারি (জাস্ট নিউজ) : সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে ভয়াবহ যানযটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

মঙ্গলবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এ সমাবেশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট এলাকার বেশ কয়েকটি সড়কে গাড়ি চলাচল সীমিত করা হয়। ফলে এর প্রভাব পড়ছে রাজধানীর অন্য সড়কগুলোতে।

নির্ধারিত রুটের পরিবর্তে বিকল্প সড়কে একাধিক রুটের যানবাহন প্রবেশের কারণে দুপুরের পর থেকে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। ধীরে ধীরে তা বিস্তৃত হয় রাজধানীর অন্য এলাকগুলোতেও। গাড়ির গতি থমকে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

কর্মব্যস্ত দিন হওয়ার কারণে যানজটে ভোগান্তির মাত্রা বেশি হচ্ছে বলে মনে করছেন ভুক্তভোগীরা। সংসদ ভবন এলাকা, মহাখালী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, সায়েন্সল্যাব এলাকাসহ অনেক এলাকায় যানবাহনের তীব্র সংকটে মানুষ পায়ে হেঁটে পাড়ি দিচ্ছে গন্তব্যে।

যানবাহনের তীব্র সংকটে বয়স্ক, শিশু আর নারীরা পড়েছেন আরো বিপদে। গণপরিবহন তো নেই-ই, উপরন্তু রিকশারও দেখা মিলছে না।

সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার দুপুর ২টা থেকে আওয়ামী লীগের সমাবেশ শুরুর কথা থাকলেও নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করেন দুপুর ১২টার পর থেকে। সকালের দিকে যানবাহনের গতি অনেকটা স্বাভাবিক থাকলেও সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় মাঝারি ধরনের যানজট দেখা দেয়। বেলা যত গড়াতে থাকে যানজট ততই বাড়তে থাকে।

শাহবাগ থেকে মৎস্য ভবনের দিকে সড়কটি সমাবেশের কারণে যান চলাচল বন্ধ থাকায় বিপদে পড়েন ওই সড়কে চলাচলকারীরা। রাস্তার দুই ধারের ফুটপাথ ধরে অসংখ্য মানুষকে পায়ে হেঁটে মৎস ভবন হয়ে গুলিস্তানের দিকে যেতে দেখা গেছে।

ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বেলা ১টার পর থেকে কিছু সড়কে সাধারণ যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথ অনুসরণ করতে বলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ ক্রসিং হতে মৎস্য ভবন পর্যন্ত এবং টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সড়কটির উভয় পাস বন্ধ থাকবে।

বেলা ১টা থেকে সাধারণ যাত্রীবাহী বাস ও অন্য যানবাহনগুলোকে মৎস্য ভবন, শাহবাগ ও বাংলামোটর এলাকা এড়িয়ে চলতে কিছু বিকল্প পথ বাতলে দিয়েছে পুলিশ। এর মধ্যে বিজয় সরণি (উত্তর ও পশ্চিম দিক থেকে আসা) সিগন্যাল হয়ে ফার্মগেট-শাহবাগ অভিমুখী গাড়িগুলোকে তেজগাঁও লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভারের ওপর দিয়ে যেতে বলা হয়েছে। ফিরতি পথে গুলিস্তান-মতিঝিলের দিক থেকে আসা বিজয় সরণি অভিমুখী গাড়িগুলোকেও একই পথ ধরতে বলা হয়েছে।

(জাস্ট নিউজ/একে/১৭২৪ঘ.)
মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ