Monday January 23, 2017
খেলার মাঠ
10 January 2017, Tuesday
প্রিন্ট করুন
টি-টোয়েন্টির সেরা দশে মুস্তাফিজ
জাস্ট নিউজ -
ঢাকা, ১০ জানুয়ারি (জাস্ট নিউজ) : আইসিসির নতুন ঘোষিত র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বোলারদের সেরা দশে এসেছেন মুস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দুটিতে খেলা বাঁহাতি এই পেসার এগিয়েছেন ১০ ধাপ।

২১ বছর বয়সী তরুণের ঠিক পরেই আছেন সাকিব আল হাসান। তিন ধাপ এগিয়ে ১১ নম্বরে থাকা সাকিবের অর্জন ৬৩৬ পয়েন্ট। ২৭ নম্বরে পেসার আল আমিন হোসেন। ৪৩ নম্বরে মাশরাফি আর ৭০ নম্বরে রয়েছেন তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ২১ রানে ১ উইকেট নেন মুস্তাফিজ। পরেরটিতে ৩০ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। এই সংস্করণে সব মিলিয়ে ১৫.৫৬ গড়ে নিয়েছেন ২৩ উইকেট। সেরা গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫/২২।

আইসিসিকে দেয়া প্রতিক্রিয়ায় মুস্তাফিজ বলেন, র‌্যাঙ্কিং পারফরম্যান্সে ধারাবাহিকতার একটি গুরুত্বপূর্ণ সূচক। প্রথমবারের মতো নিজেকে সেরা দশে দেখে আমি খুব খুশি ও অনুপ্রাণিত।

টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। ৭৪০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি শীর্ষে। ৬৪৩ পয়েন্ট নিয়ে মোস্তাফিজ দশ নম্বরে অবস্থান করছেন।

দুইয়ে থাকা ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ ৭৩৫ পয়েন্ট অর্জন করেছেন। আর তিনে থাকা ক্যারিবীয় তারকা স্যামুয়েল বদ্রির সংগ্রহ ৭২৩ পয়েন্ট। চার থেকে নয় নম্বরে রয়েছেন যথাক্রমে পাকিস্তানের ইমাদ ওয়াসিম, আফগানিস্তানের রশিদ খান, ভারতের রবীচন্দ্রন অশ্বিন, অস্ট্রেলিয়ার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবোট এবং ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন।

(জাস্ট নিউজ/ওটি/১২২৪ঘ.)
মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ