Tuesday January 24, 2017
বহিঃবিশ্ব
09 January 2017, Monday
প্রিন্ট করুন
ইউরোপজুড়ে প্রচণ্ড শীতে ২৩ জনের মৃত্যু
জাস্ট নিউজ -
ঢাকা, ৯ জানুয়ারি (জাস্ট নিউজ) : ইউরোপজুড়ে প্রচণ্ড শীতে দুই দিনে ২৩ জনের মৃত্যু হয়েছে। প্রবল তুষারপাতের কারনে অচল হয়ে গেছে ইউরোপের যোগাযোগ ব্যবস্থা। ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহের পুরোটাই শীতে জুবুথুবু হয়ে পড়বে ইউরোপের বড় একটি অংশ।

শুক্রবার থেকে রবিবার পর্যন্ত পোল্যান্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শুক্রবারই মারা গেছে সাতজন। শনিবার দেশটির তাপামাত্রা মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবার ঠান্ডার মাত্রা আরো বাড়তে পারে। শনিবার বেলজিয়ামে বরফের কারণে মহাসড়ক থেকে ট্রাক ছিটকে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ইতালিতে প্রচণ্ড শীতে গৃহহীন সাত ব্যক্তির মৃত্যু হয়েছে। প্রচণ্ড তুষারপাতের কারণে বিভিন্ন রুটের বিমান, ফেরি ও ট্রেন যাত্রাও বাতিল করা হয়েছে। এছাড়া কয়েকটি মহাসড়কে বরফ জমে যাওয়ায় সেগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

গ্রিসে তাপমাত্রা হিমাঙ্কের সাত ডিগ্রি নিচে নেমে গেছে। ধারণা করা হচ্ছে, তাপমাত্রা রবিবার রাতে আরো নিচে নেমে যাবে। প্রবল তুষারপাত ও বরফের কারণে উত্তর গ্রিসের সড়কগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

চেক প্রজাতন্ত্রের কর্মকর্তারা জানিয়েছেন, শীতে দেশটিতে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজনই গৃহহীন। দেশটির ইতিহাসে সবচেয়ে বেশি শীতল রাত ছিল শনিবার। বুলগেরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, দক্ষিণ-পশ্চিমের একটি জঙ্গলে দুই ইরাকি শরণার্থীর মৃত্যু হয়েছে। তুরস্কের ইস্তাম্বুলের প্রধান সড়কে বরফ জমে অচল অবস্থা সৃষ্টি হওয়ায় শুক্রবার রাতে অনেককেই রাস্তায় গাড়ি ফেলে হেটেই বাড়ি যেতে হয়েছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু জানিয়েছে, পতাকাবাহী তুর্কিশ এয়ারলাইন্স গত কয়েকদিনে ৬৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১১৩০ঘ.)
মতামত দিন
বহিঃবিশ্ব :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ