Tuesday January 24, 2017
চট্টগ্রামের খবর
09 January 2017, Monday
প্রিন্ট করুন
নাসিরনগরে হামলা : আ.লীগের আরেক নেতা গ্রেফতার
জাস্ট নিউজ -
ব্রাহ্মণবাড়িয়া, ৯ জানুয়ারি (জাস্ট নিউজ) : নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরের হামলার ঘটনায় সুরুজ আলী নামে আওয়ামী লীগের আরো এক নেতাকে রবিবার গ্রেপ্তার করা হয়েছে। সুরুজ আলী স্থানীয় চাপৈরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।

রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার চাপৈরতলা ইউনিয়নের নিজবাড়ি থেকে গোয়েন্দা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। হামলার ঘটনার আগে উপজেলা সদরের আশুতোষ খেলার মাঠের সমাবেশে সুরুজ আলী বক্তব্য দেন।

এর আগে সমাবেশে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগ ওঠার পর ৪ নভেম্বর সুরুজ আলীকে দল থেকে সাময়িক বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার জানান, বহিষ্কৃত নেতা সুরুজ আলী সমাবেশে বক্তব্য দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমসহ আমাদের কাছে স্বীকার করেছেন।

এদিকে মন্দির ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে হামলার ঘটনায় বৃহস্পতিবার গ্রেপ্তার হওয়া আতিকুর রহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিনের আদালত শুনানি শেষে আতিকুরের পাঁচ দিনের রিমান্ডের আবেদন মঞ্জুর করেন। পরে সন্ধ্যার দিকে তাঁকে রিমান্ডে নেয় পুলিশ।

৩০ অক্টোবর নাসিরনগরের রসরাজ দাস নামের এক যুবকের ফেসবুক থেকে ধর্মীয় অবমাননাকর পোস্ট করার অভিযোগ তুলে উপজেলা সদরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা হয়। চার দফায় হিন্দুদের বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনায় আটটি মামলা হয়েছে। এসব মামলায় আতিকুর, সুরুজ আলীসহ ১০৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

(জাস্ট নিউজ/ওটি/১০৩২ঘ.)

Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/justnews/public_html/details.php on line 178
মতামত দিন
চট্টগ্রামের খবর :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ