Monday January 23, 2017
বহিঃবিশ্ব
08 January 2017, Sunday
প্রিন্ট করুন
ফ্লোরিডার বিমানবন্দরে হামলাকারীর বিরুদ্ধে অভিযোগ গঠন
জাস্ট নিউজ -
নিউইয়র্ক, ৮ জানুয়ারি (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের বিমানবন্দরের সন্দেহভাজন হামলাকারীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এস্তেবাস সান্তিয়াগো নামের ২৬ বছরের ওই সন্দেহভাজন হামলাকারী ইরাক যুদ্ধ থেকে ফেরা মার্কিন সেনা।

শুক্রবার ফোর্ট লডারডেল বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে হামলা চালান এস্তেবাস সান্তিয়াগো। তিনি কিছু না বলেই হঠাৎ বিমানবন্দরের ভেতরে থাকা লোকজনের দিকে গুলি করতে শুরু করেন। এতে পাঁচজন নিহত ও ছয়জন আহত হন। পরে গুলি শেষ হয়ে গেলে তিনি আত্মসমর্পণ করেন।

ফ্লোরিডা পুলিশ জানায়, ইরাক যুদ্ধফেরত সেনা সান্তিয়াগো মানসিকভাবে বিকারগ্রস্ত হতে পারেন। তবে তাঁর বিরুদ্ধে প্রাথমিকভাবে হত্যা এবং সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে। এই অপরাধে যুক্তরাষ্ট্রের আইনে তাঁর সর্বোচ্চ শাস্তি হতে পারে।

আদালতের নথির বরাত দিয়ে বিবিসি অনলাইন জানায়, ঘটনার অভিযুক্ত এস্তেবাস সান্তিয়াগো একটি বিমানের টিকেট কেনার অজুহাতে ফোর্ট লডারডেল বিমানবন্দরে হামলা চালানো ছিল তাঁর উদ্দেশ্য। তবে কেন এই যুবক সন্ত্রাসবাদের পথ বেছে নিলেন এবং কেনই বা এই বিমানবন্দরে তিনি হামলা চালালেন, তা জানাননি তিনি।

শুক্রবার ফ্লোরিডা পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, হামলাকারী বন্দুক নিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন। তাঁর ব্যাগে রাখা ছিল গুলি। বিমানবন্দরের শৌচাগারে গিয়ে ব্যাগ থেকে গুলি নিয়ে লোকজনের ওপর হামলা চালান।

(জাস্ট নিউজ/ওটি/১০৩০ঘ.)

Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/justnews/public_html/details.php on line 178
মতামত দিন
বহিঃবিশ্ব :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ