Monday January 23, 2017
খেলার মাঠ
06 January 2017, Friday
প্রিন্ট করুন
ফের ‘অসম্ভবের’ পেছনে ছুটছে পাকিস্তান
জাস্ট নিউজ -
ঢাকা, ৬ জানুয়ারি (জাস্ট নিউজ) : পাকিস্তানকে নিয়ে আগেভাগে কিছু বলা মুশকিল! কমান্ডেটররা প্রায়ই এ কথা বলে থাকেন। কারণ জেতা ম্যাচও পাকিস্তান হেরে যায়, আবার হারতে হারতে জিতে যায়! সিরিজের প্রথম টেস্টে যেমন ৪৯০ রানের অসম্ভব লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫০ রান করেছিল। অল্পের জন্য পেরে ওঠেনি মিসবাহ-উল-হকের দল, হেরে যায় ৩৯ রানে।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪৪৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ১৬৩ রানে অলআউট। কী আর করার! নিজেদের প্রথম ইনিংসে ৬২৬ রান করা অস্ট্রেলিয়ার কাছে সেবার মিসবাহ বাহিনী ইংনিস ব্যবধান ও ১৮ রানে পরাস্ত হয়।

সিরিজের খুইয়ে ফেলা পাকিস্তান তৃতীয় টেস্টে ফের ‘অসম্ভবের’ পেছনে ছুটছে। মানে, এই টেস্টে জয়ের জন্য তাদের সামনে লক্ষ্যমাত্রা ৪৬৫ রানের। এই রান তাড়া করে জিততে পারলে বিশ্ব রেকর্ডই গড়ে ফেলবেন মিসবাহ-আজহাররা। সেটা পাবরেন কি তারা?

এই বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইতোমধ্যে একটি উইকেট হারিয়ে ফেলেছে পাকিস্তান। নাথান লিওনের বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন শারজিল খান। বিদায়ের আগে ৩৮ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেন পাকিস্তানি এই ওপেনার।

১১ রানে ব্যাট করছেন আজহার আলী। তাকে সঙ্গে দিতে নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামেন ইয়াসির শাহ। ইয়াসির অপরাজিত আছেন আছেন ৩ রানে। চতুর্থ দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৫৫ রান। জয় থেকে এখনো ৪১০ রান দূরে মিসবাহর দল। হাতে নয়টি উইকেট।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে করে নেমে টপ-অর্ডার ব্যাটসম্যানরা রান পেয়েছেন। প্রথম তিন ব্যাটসম্যানই তুলে নিয়েছেন ফিফটি। ওপেনার ডেভিড ওয়ার্নার ২৭ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলে ওয়াহাব রিয়াজের বলে বোল্ডআউট হন।

অধিনায়ক স্টিভেন স্মিথ নামের পাশে যোগ করেছেন ৫৯ রান। তিনি শিকার ইয়াসির শাহর। উসমান খাজা অপরাজিত ছিলেন ৭৯ রানে। অসিদের আরেক অপরাজিত ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্প (৪০*)। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩২ ওভার খেলে ২ উইকেটে ২৪১ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। আর তাতে পাকিস্তানের সামনে দাঁড়ায় ‘অসম্ভব’ টার্গেট, ৪৬৫ রানের


(জাস্ট নিউজ/জেআর/১৭৫৫ঘ.)

Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/justnews/public_html/details.php on line 178
মতামত দিন
খেলার মাঠ :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ