Saturday January 21, 2017
বহিঃবিশ্ব
04 January 2017, Wednesday
প্রিন্ট করুন
ট্রাম্পের শপথ অনুষ্ঠানে থাকবেন হিলারি
জাস্ট নিউজ -
নিউইয়র্ক, ৪ জানুয়ারি (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শপথ অনুষ্ঠানে থাকবেন হিলারি ক্লিনটন ও বিল ক্লিনটন।

২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ট্রাম্প। প্রাক্তন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও প্রাক্তন ফার্স্ট লেডি লরা বুশ শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার পরিকল্পনা করছেন।

নির্বাচনী বাগযুদ্ধে ট্রাম্প ও হিলারি কেউ কাউকে ছেড়ে কথা বলেননি। রাজনীতি থেকে পরিবার, এমনকি একান্ত বিষয়েও একে অপরকে আক্রমণ করেছেন। দুর্নীতি, যৌন কেলেঙ্কারির মতো অপ্রীতিকর বিষয়গুলো নির্বাচনে ইস্যু হয়ে দাঁড়ায়। কিন্তু ৮ নভেম্বরের নির্বাচনে ট্রাম্প বিজয়ী হলে পরাজয় স্বীকার করে নিয়ে তাকে অভিনন্দন জানান হিলারি।

যে ট্রাম্প তাকে জেলে ঢোকাতে চেয়েছিলেন, সেই ট্রাম্পের কাছে হেরেও তার শপথ অনুষ্ঠানে যাওয়ার ঘোষণা দিয়েছেন হিলারি। কাদা ছোড়াছুড়িতে ট্রাম্প ও হিলারি হয়তো আগের সব প্রেসিডেন্ট প্রার্থীকে ছাড়িয়ে গেছেন। কিন্তু শেষ পর্যন্ত জাতীয় ঐক্যের স্বার্থে তারা এক জায়গায় হচ্ছেন।

মঙ্গলবার ক্লিনটন দম্পতির ঘোষণার আগ পর্যন্ত প্রাক্তন প্রেসিডেন্টদের মধ্যে একমাত্র জিমি কার্টার নিশ্চিত করেছিলেন ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে তিনি আসবেন। তবে ৯২ বছর বয়সি প্রাক্তন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ জানিয়েছেন, বার্ধক্যজনিত কারণে এ অনুষ্ঠানে তিনি থাকতে পারবেন না।

(জাস্ট নিউজ/ওটি/১০২২ঘ.)
মতামত দিন
বহিঃবিশ্ব :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ