Saturday January 21, 2017
বিনোদন
01 January 2017, Sunday
প্রিন্ট করুন
শুরু হচ্ছে সুলতান সুলেমানের চতুর্থ পর্ব
জাস্ট নিউজ -
ঢাকা, ১ জানুয়ারি (জাস্ট নিউজ) : ‘সুলতান সুলেমান’ বন্ধের দাবিতে আন্দোলনের মুখেই সিরিয়ালটির চতুর্থ পর্বের প্রচার শুরু হচ্ছে দীপ্ত টিভিতে। রবিবার (১ জানুয়ারি) থেকে যথারীতি সন্ধ্যা সাড়ে ৭টায় প্রচারিত হবে এ ধারাবাহিক। একই পর্ব পুনঃপ্রচার হবে রাত ১০টায়।

প্রায় সাতশ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবীজুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তাদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে কাহিনী নিয়ে নির্মিত এই মেগা সিরিয়াল। এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে, এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনী। যার প্রতিদ্বন্দী ছিল সুলেমানের প্রথম প্রেম মাহিদেভ্রান সুলতান, সুলেমানের মা আয়েশা হাফসা সুলতানা, সুলতানের বাল্যবন্ধু এবং পরবর্তীতে সাম্রাজ্যের প্রধান উজির ইব্রাহিম পাশা।

এদিকে নভেম্বরের শুরু থেকেই বিদেশি ভাষার ডাবিংকৃত ধারাবাহিক নাটক প্রচার বন্ধের দাবিতে আন্দোলন করে আসছে টেলিভিশন শিল্পীদের সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও)।

গত ১৯ ডিসেম্বর দীপ্ত টেলিভিশনের সামনে সুলতান সুলেমান বন্ধের দাবি জানিয়ে অবস্থান নিয়েছিলেন এ সংগঠনের নেতাকর্মীরা। এর পরদিন ২০ ডিসেম্বর বিদেশি ধারাবাহিক ‘সীমান্তের সুলতান’ বন্ধের দাবিতে বেলা ১১টায় একুশে টেলিভিশনের সামনে অবস্থান নিয়েছিলেন টেলিভিশন কলাকুশলীদের সংগঠন ‘এফটিপিও’র নেতাকর্মীরা। একই দাবিতে ২৮ ডিসেম্বর এসএ টিভি ও ২৯ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশনের সামনে অবস্থান নেয়ার কথা ছিল।

তবে এফটিপিওর সদস্য সচিব গাজী রাকায়েত জানান, সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে তাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ২৮ ও ২৯ ডিসেম্বরের অবস্থান কর্মসূচি ১০ দিনের জন্য স্থগিত করা হয়। আগামী সপ্তাহে আবারও নতুন কর্মসূচি দেবে এফটিপিও।

(জাস্ট নিউজ/জেআর/১৮২০ঘ.)
মতামত দিন
বিনোদন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ