Saturday January 21, 2017
বিনোদন
27 December 2016, Tuesday
প্রিন্ট করুন
নির্বাচনী পোস্টারে রঙিন এফডিসি
জাস্ট নিউজ -
ঢাকা, ২৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বছরজুড়ে সুনসান নিরবতা বিরাজ করলেও চলতি মাস থেকে দারুণ জমজমাট হয়ে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (এফডিসি)। উদ্দেশ্য বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড, চলচ্চিত্র পরিচালক সমিতি ও শিল্পী সমিতির নির্বাচন।

তারমধ্যে ফিল্ম ক্লাবের নির্বাচন শেষ হয়েছে গেল শনিবার (২৪ ডিসেম্বর)। এবারে সবটুকু আলো কেড়ে নিয়েছে চলচ্চিত্র পরিচালকদের নির্বাচন। আগামী শুক্রবার, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এটি। নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে এফডিসিতে। প্রার্থীদের আনাগোন চোখে পড়ছে সকাল থেকে মধ্য রাত পর্যন্ত। আসছেন ভোটাররাও। আনাগোনা বেড়েছে সংবাদকর্মীদেরও।

তাদের পদচারনায় ধুলো উড়ছে সবখানেই! একদিকে প্রার্থীরা যেমন ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট চাচ্ছেন, তেমনি রঙ বেরঙের পোস্টারে চালাচ্ছেন প্রচার প্রচারণা।

মূল গেট দিয়ে ঢুকে শেষ পর্যন্ত মান্না ডিজিটাল কমপ্লেক্স, এমনকি ক্যান্টিন চত্বর ও বিভিন্ন ফ্লোরের বারান্দা ছেয়ে আছে প্রার্থীদের বাহারি পোস্টার আর বিভিন্ন আশার বাণীতে।

এবারের নির্বাচনে আগামী দুই বছর মেয়াদের নির্বাচিত হবে একটি কিমিটি। এই কমিটির জন্য তিনটি প্যানেল নির্বাচনে যাচ্ছে। তিন প্যানেলে লড়ছেন জাঁদরেল সব নির্মাতারা।

একটি প্যানেলে আছেন পরিচালক আমজাদ হোসেন। তিনি সভাপতি পদে থাকবেন। তার মহাসচিব হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন পরিচালক জাকির হোসেন রাজু।

অন্য আরেক প্যানেলে আছেন পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি সভাপতি এবং তার মহাসচিব পদে প্রার্থী হচ্ছেন পরিচালক রায়হান মুজিব। আরেকটি প্যানেলে পরিচালক সমিতির বর্তমান মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। তিনি এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তার মহাসচিব হিসেবে নির্বাচন করবেন পরিচালক বদিউল আলম খোকন।

পরিচালক সমিতির অফিস থেকে জানানো হয়েছে, পরিচালক সমিতির বর্তমান সদস্য সংখ্যা হলো চার শতাধিক। এদের মধ্যে ভোটার হিসেবে পাওয়া যাবে প্রায় ৩৭৫ জনকে। এর মধ্যে ১০ জনের কিছু বেশি আছেন নারী পরিচালক। তাদের কেউ কেউ সহযোগী সদস্য। স্বতন্ত্র প্রার্থী হিসেবে উঠে এসেছে চলচ্চিত্র নির্মাতা সাফি উদ্দিন সাফির নাম।

এছাড়াও আমজাদ-রাজু প্যানেলে যুগ্ন মহাসচিব পদে নির্বাচন করছেন জনপ্রিয় নির্মাতা শাহীন সুমন ও আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন দেবাশীষ বিশ্বাস। অন্য দুই প্যানেলে শাহীন সুমনের প্রতিদ্বন্দ্বী পল্লী মালেক ও মোস্তাফিজুর রহমান বাবু এবং দেবাশীষের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন জি সরকার ও শাহীন কবির টুটুল।

পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক এই নির্মাচন পরিচালনা করবেন তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন এফডিসির মহাপরিচালক হারুন-উর-রশিদ। এছাড়া বাকি দুজন সদস্য হলেন শফিকুর রহমান ও বি এইচ নিশান।

(জাস্ট নিউজ/জেআর/২১২০ঘ.)
মতামত দিন
বিনোদন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ