Monday November 20, 2017
লন্ডন
15 July 2017, Saturday
প্রিন্ট করুন
নিখোঁজ ইলিয়াস আলীর জেষ্ঠ পুত্র আবরার ইলিয়াসের কৃতিত্ব
জাস্ট নিউজ -
লন্ডন, ১৫ জুলাই (জাস্ট নিউজ) : বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য নিখোঁজ এম ইলিয়াস আলী এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার  রাজনৈতিক উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার তাহসিনা রুশদি লুনা দম্পতির জেষ্ঠ পুত্র আবরার ইলিয়াস অর্ণব এ বছর যুক্তরাজ্যের অন্যতম খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠান ইনভার্সিটি অব ওয়েষ্ট লন্ডন ব্রিস্টল থেকে এলএলবিতে (আইন বিষয়ে) ডিগ্রি অর্জন করেছেন।

তিনি আগামী সেপ্টেম্বর থেকে লন্ডনের সিটি ল’স্কুলে বিপিটিসি কোর্স শুরু করবেন। আবরার ইলিয়াস এলএলবি কোর্স সম্পন্ন করার সময় ছাত্র-ছাত্রীদের সরাসারি ভোটে বাংলাদেশ সোসাইটি অব ইউনিভার্সিটি ওয়েষ্ট অব ইংল্যান্ড এর সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

দীর্ঘ পাঁচ বছর বাবা ইলিয়াস আলীর অভিভাবকত্বের শূন্যতায় ভুক্তভোগী অর্ণব আজ শত প্রতিকূলতার পরেও বাংলাদেশ থেকে আগত তার মা তাহসিনা রুশদির লুনা, যুক্তরাজ্যের কভেন্ট্রি ইউনিভার্সিটিতে অধ্যায়নরত অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী একমাত্র ছোট ভাই লাবিব শাহরিয়ার এবং মায়ের সঙ্গে বাংলাদেশ থেকে সফররত একমাত্র বোন শায়রিয়া নাওয়াল ইউকেতে বসবাসরত তার চাচাসহ বেশ কিছু আত্মীয় স্বজন নিয়ে ইনভার্সিটি অব ওয়েষ্ট লন্ডনের ডিগ্রি সমাবর্তন অনুষ্ঠানে শুক্রবার লন্ডন সময় বেলা ৩টায় অংশগ্রহণ করে তার এলএলবি সার্টিফিকেট গ্রহণ করেন। ২০১০ সালে ঢাকা রেসিডেন্টিয়াল মডেল কলেজ থেকে গোল্ডেন এ প্লাস পেয়ে এস,এস,সি এবং ২০১২ সালে ঢাকা নটরডেম কলেজ থেকে এ প্লাস পেয়ে এইচ.এস.সি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জনকারী অর্ণব বাবা ইলিয়াস আলীর স্বপ্ন (ছেলেকে দেশের খ্যাতিমান আইনজীবী বানানো) পূরণের লক্ষে ২০১৫ সালে ইউকের ইনভার্সিটি অব ওয়েষ্ট লন্ডনে এলএলবি পড়াশুনা করতে যুক্তরাজ্য চলে যান।

বাবার ইচ্ছা পূরণের প্রথম ধাপে অর্ণবের আজকের এই আনন্দময় মুহূর্তে অর্ণব জানান, এই মুহূর্তে খুব বেশী তার বাবাকে অনুভব করছে তাই তার বাবার সন্ধানের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনার জন্য দেশবাসী সকলের প্রতি অনুরোধ জানায়।

সে বলে এস.এস.সি’তে গোল্ডেন এ প্লাস পেলেও এইচ.এস.সি’তে সেই ধারাবাহিকতা রাখতে পারেনি, কারণ ২০১২ সালে তার এইচ.এস.সি পরীক্ষা চলাকালীন সময়ে এবং তার জীববিদ্যা পরীক্ষার পূর্ব রাতে তাদের বাসার নিকটবর্তী এলাকা থেকে তার বাবা দেশের অতি-পরিচিত রাজনীতিবিদে এম ইলিয়াস আলীকে গাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়। আজ পর্যন্ত জানা যায়নি তিনি এবং তার গাড়ি চালক আনসার আলী কোথায় আছেন এবং কেমন আছেন? তাই মায়ের প্রবল সাহস জোগানো ও উৎসাহ প্রদানের প্রেক্ষিতে বাবার এতবড় আতঙ্কজনক ও অজানা গন্তব্যের দুঃশ্চিন্তা মাথায় নিয়ে পরবর্তী সকালে জীববিদ্যা বিষয়ে পরীক্ষা দিতে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়েছিল এবং তার মনের মধ্যে সর্বদা একটি দুশ্চিন্তা নিয়ে একে একে পরবর্তী সকল বিষয়ের পরীক্ষা সম্পূর্ণ করে বলেই সে এইচ.এস.সিতে গোল্ডেন এ প্লাস অর্জন থেকে সে বঞ্চিত হয়।

বৃটেনে তার এ সাফল্যের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে, তিনি তার বাবা এম ইলিয়াস আলীকে সুস্থ অবস্থায় ফেরত পাওয়ার জন্য সকলের কাছে দোয়ার আবেদন করে এবং বাবার স্বপ্ন সম্পূর্ণভাবে পূরণ করার তৌফিক দানের জন্য মহান আল্লাহর কাছে সে প্রার্থনা জানায়।

তাহসিনা রুশদি লুনা জানান, তিনি তার সন্তান অর্ণবের সাফল্যের জন্য মহান আল্লাহ তালার শুকরিয়া আদায় করেন। তাদের সন্তানদের উজ্জ্বল জীবন কামনায় সকলের দোয়া প্রত্যাশা করে এবং তার স্বামী এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনার জন্য আবেদন জানান। ইলিয়াস আলী গুমের পর থেকে এখনো পর্যন্ত যারা তাদের পরিবারের সঙ্গে সার্বিক যোগাযোগ রেখে যাচ্ছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, বুধবার এম ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা ছেলে ও একমাত্র মেয়েকে নিয়ে লন্ডনে যান।

(জাস্ট নিউজ/ওটি/১১৪৪ঘ.)






মতামত দিন
লন্ডন :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ