Saturday October 21, 2017
বিশেষ রিপোর্ট
14 July 2017, Friday
প্রিন্ট করুন
আবারো আলোচনায় কনওয়ে কেলঅ্যায়ান
জাস্ট নিউজ -
লন্ডন থেকে মুশফিকুল ফজল আনসারী, ১৪ জুলাই (জাস্ট নিউজ): নানান মন্তব্য ও আচরণে প্রায়ই আলোচনা বা সংবাদের শিরোনাম হয়ে থাকেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা কেলঅ্যায়ান কনওয়ে। গত বছরের নির্বাচনী প্রচারণার সময় ক্রেমলিনের আইনজীবির সঙ্গে ট্রাম্প জুনিয়রের বৈঠক নিয়ে যুক্তরাষ্ট্র জুড়ে যে বিতর্ক চলছে তা নিয়ে মন্তব্য করে আবারো আলোচনার পাত্র হয়েছেন কনওয়ে।

ফক্স নিউজের এক অনুষ্ঠানে উপস্থাপক হ্যানিটি এর সঙ্গে সাক্ষাতকার প্রদানকালে কনওয়ে দুটি কাগজ হাতে নিয়ে হাজির হন। একটিতে লেখা ছিল ‘কনক্লিউসন’ অর্থাৎ উপসংহার এবং ‘কলুসন’ অর্থাৎ গোপন চুক্তি আর অন্যটিতে লেখা ছিল ‘ইলুসন’ অর্থাৎ বিভ্রম এবং ‘ডিলুসন’ অর্থাৎ প্রতারণা।

সিন হ্যানিটিকে উদ্দেশ্য করে কনওয়ে বলেন, তাহলে উপসংহারটা কি? গোপন চুক্তি? না। আমাদের কাছে এখনো এমন কিছু নেই। আমি দেখছি বিভ্রম এবং প্রতারণা। কারণ আমরা সবার কাছে স্পষ্ট। শেষটা কি? গোপন চুক্তি, না। হ্যাঁ এটা হচ্ছে বিভ্রম আর প্রতারণা।

মূলধারার মিডিয়ার ওপর একহাত নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী ক্যাম্পেইন প্রধান কনওয়ে বলেন, রাশিয়ার তদন্ত নিয়ে যা প্রচার হচ্ছে তা ক্ষুদ্র মানসিকতা, খোঁড়া যুক্তির এবং চিনির ওপর পিঁপড়ার ঘন হয়ে লেগে থাকার মতোই। আর এগুলো একঘেঁয়েমি সংস্কৃতির অনুসরণ করছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও রাশিয়ার প্রেসিডেন্ট এক সপ্তাহ আগে ২ ঘণ্টা ১৫ মিনিটের যে বৈঠক করেছিলেন আপনি কি মনে করেন আমরা এখনো এইটা নিয়ে কথা বলছি বা বলছি না? কনওয়ে বলেন, তারা মুখ দিয়ে যা বলেছিলেন, রাশিয়া-আমেরিকা বিষয়ে তার চেয়ে বেশি কথা বলা হচ্ছে?

ট্রাম্প জুনিয়র বৈঠক সম্পর্কে তিনি বলেন, হিলারি এবং রাশিয়ান কর্মকর্তাদের মধ্যে যে চুক্তি হয়েছিল সে তোলনায় নাতালিয়ার সঙ্গে ট্রাম্প জুনিয়রের বৈঠক তুচ্ছ। তিনি বলেন, মিডিয়া থেকে আমি বড় যে সমালোচনা শুনেছি তা হলো ‘ওহ!’। ভিন্ন আরেকজন জিতেছে। আপনি জিতেছেন আর সে হেরেছে।

কনওয়ে বলেন, ট্রাম্পের নির্বাচনী প্রচারে যারা ক্ষতি করতে চেয়েছে, আইন ভঙ্গ করেছে, আর বিদেশিদের সঙ্গে বিবাদে জড়িয়েছে এ বিষয়গুলো এতে মুছে যাচ্ছে না। এগুলোই বড় হয়ে এখন ট্রাম্পের ভাব-মূর্তি ক্ষুন্ন করছে।

(জাস্ট নিউজ/জিইউএস/১০৫০ঘ)
মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ