Saturday October 21, 2017
বিশেষ রিপোর্ট
08 July 2017, Saturday
প্রিন্ট করুন
মে-ট্রাম্প বৈঠক
যুক্তরাজ্যের সঙ্গে দ্রুতই বাণিজ্য চুক্তি হবে: ট্রাম্প
জাস্ট নিউজ -
হ্যামবুর্গ থেকে মুশফিকুল ফজল আনসারী, ৮ জুলাই (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, খুব দ্রুতই যুক্তরাজ্যের সঙ্গে একটা বাণিজ্য চুক্তি হবে। জার্মানির হামবুর্গে জি-টোয়েন্টি সম্মেলনের সাইডলাইন বৈঠকে ব্রেক্সিট পরবর্তী বাণিজ্য নিয়ে যুক্তরাজ্য প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। ট্রাম্প বলেন, আমরা এটা বাস্তবায়ন করবো।

যুক্তরাজ্য সফরে যাওয়া প্রসঙ্গ প্রেসিডেন্ট ট্রাম্প জানান, তিনি দেশটিতে সফর করবেন। কবে কবে নাগাদ এ সফর অনুষ্ঠিত হবে সে বিষয়ে খোলাসা করে কিছু বলেননি যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনে আলোচিত সমালোচিত যুক্তরাষ্ট্রের এই ক্ষমতাধর রাষ্ট্রপ্রধান।

এ বৈঠকটি ছিলো বিশ্ব নেতাদের ‘ওয়ান টু ওয়ান’ বৈঠকেরই ধারাবাহিকতা।

যুক্তরাজ্যের সঙ্গে সুসম্পর্কের বিষয়টি তুলে ধরে বৈঠকের পূর্বেই ট্রাম্প বলেছিলেন, মে'র সঙ্গে আমাদের খুবি ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। সাংবাদিকদের তিনি বলেন, এমন আর কোন দেশ? যেটি আমাদের কাছে যুক্তরাজ্যের চেয়ে ঘনিষ্ট।

বাণিজ্য চুক্তি প্রসঙ্গে ট্রাম্প বলেন, আমরা দুই দেশের জন্য খুব বড় এবং সমৃদ্ধ বাণিজ্যিক চুক্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আর এটা হবে খুব দ্রুতই।

জি-টোয়েন্টি সম্মেলনে ব্রেক্সিট পরবর্তী বাণিজ্য নীতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন বৃটিশ প্রধানমন্ত্রী মে। যুক্তরাজ্যের পণ্য ও বাণিজ্যের জন্য লাভবান হবে এমন দেশের সন্ধান করছেন তিনি।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/জিইউএস/১৮৫০ঘ.)

মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ