Sunday May 28, 2017
অর্থনীতি
18 May 2017, Thursday
প্রিন্ট করুন
অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক বাংলাদেশ জুয়েলার্স সমিতির
জাস্ট নিউজ -
ঢাকা, ১৮ মে (জাস্ট নিউজ) : ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পরপরই এর প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ জুয়েলারি মালিক সমিতি। সমিতি বলছে দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে।

সমিতির সহ সভাপতি এনামুল হক খান বলেছেন, এনবিআর এর সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। তিনি বলছিলেন অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকান গুলোতেও অভিযান হতে পারে।

এদিকে ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী 'মাধুরী জুয়েলার্স' এর রাজিব পাল জানাচ্ছেন এই ঘোষণার পর পরেই বিকাল ৫টার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেয়া হয়। শুল্ক গোয়েন্দা অধিদপ্তর গত কয়েকদিনে দু'দফায় অভিযান চালিয়ে বনানী ধর্ষণ মামলার প্রধান আসামির পরিবারের মালিকানাধীন আপন জুয়েলার্স এর পাঁচটি বিক্রয় কেন্দ্র বন্ধ করে দেয়।

বাংলাদেশের শুল্ক গোয়েন্দারা সেসময় বলেছেন আপন জুয়েলার্সের কর্ণধাররা জব্দকৃত সাড়ে ১৩ মন স্বর্ণ এবং ৪২৭ গ্রাম হীরার বৈধ কাগজ দেখাতে পারেননি। তবে এতে করে অন্য স্বর্ণ ব্যবসায়ীদের আতংকিত হওয়ার কোনো কারণ নেই বলে কর্মকর্তারা জানিয়েছিলেন।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)

মতামত দিন
অর্থনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ