Monday May 29, 2017
রাজনীতি
18 May 2017, Thursday
প্রিন্ট করুন
কারাগারে বরকত উল্লাহ বুলু
জাস্ট নিউজ -
ঢাকা, ১৮ মে (জাস্ট নিউজ) : বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুকে আত্মসমর্পনের পর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হেয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার ২৮ মামলায় ৯ জন ঢাকা মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন বুলু। ১৫ মামলায় জামিন মঞ্জুর হলেও ১৩ মামলায় জামিন নামঞ্জুর করেন আদালত। যার ফলে তাকে কারাগারেই যেতে হয়েছে।

মামলাগুলোর মধ্যে পল্টন থানার ১০ টি ও মতিঝিল থানার দুই মামলায় মহানগর হাকিম গোলাম নবীর আদালতে, মুগদা থানার তিন এবং খিলগাঁও থানার দুই মামলায় কায়সারুল ইসলামের আদালতে, শেরে বাংলা নগর থানার ৩ মামলায় লুৎফর রহমান শিশিরের আদালতে, যাত্রাবাড়ি থানার দুই মামলায় রায়হান উল ইসলামের আদালতে, মোহাম্মদপুর থানার দুই মামলায় আমিরুল হায়দার চৌধুরীর আদালতে, দক্ষিণখান থানার একটি মামলায় নুর নবীর আদালতে, তেজগাঁও শিল্পাঞ্চল থানার একটি মামলায় খুরশীদ আলমের আদালতে, রামপুরা থানার একটি মামলায় কাজী কামরুল ইসলামের আদালতে এবং ওয়ারী থানার একটি মামলায় জাকির হোসেন টিপুর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানিতে বুলুর আইনজীবী সানাউল্লাহ মিয়া, খোরশেদ মিয়া আলম এবং সৈয়দ জয়নুল আবেদীদ মেজবাহ বলেন, বরকত উল্লাহ বুলু স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন। তিনি বয়স্ক এবং অসুস্থ মানুষ, দেড় মাস হাসপাতালে ভর্তি ছিলেন। আর সামনে রমজান আসছে। সবকিছু বিবেচনায় যে কোন শর্তে তার জামিনের প্রার্থণা জানান তারা।

বুলুর আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, তার বিরুদ্ধে মোট ৮০ টি মামলা রয়েছে। তিনি আজ ২৮ মামলায় আত্মসমর্পন করেন। তার মধ্যে ১৫ মামলায় আদালত জামিন দিলেও ১৩ মামলায় জামিন নামঞ্জুর হয়। একারণে তাকে কারাগারে যেতে হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার অভিযোগে  মামলাগুলো দায়ের করা হয়।

(জাস্ট নিউজ/ওটি/১৫৫৭ঘ.)
মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ