Sunday May 28, 2017
রাজনীতি
17 May 2017, Wednesday
প্রিন্ট করুন
খালেদা জিয়া-গয়েশ্বরের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ জুন
জাস্ট নিউজ -
ঢাকা, ১৭ মে(জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবেদন আগামী ১৫জুন ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানি এ আদেশ দেন। আজ এ মামলার প্রতিবেদন দেওয়ার দিন ঠিক ছিলো। কিন্তু তদন্ত কর্মকর্তা সময় আবেদন করায় আদালত ১৫ জুন নতুন দিন ঠিক করেন। গত ৫ জানুয়ারি বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী মামলাটি করেন।

অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনায় বিএনপি চেয়ারপারসন শহীদদের নিয়ে মানহানিকর মন্তব্য করেন। ওই দিন খালেদা জিয়া বলেন, আজকে বলা হয় এত শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।

অন্যদিকে গেলো ২৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে আলোচনায় শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, একাত্তরের ১৪ ডিসেম্বর পর্যন্ত যারা পাকিস্তানের বেতন ভাতা খেয়েছেন, তারা নির্বোধের মতো মারা গেলেন। তারা যদি বুদ্ধিমান হতেন তবে ১৪ ডিসেম্বর পর্যন্ত নিজ ঘরে থাকলেন কেন।

খালেদা জিয়া ও গয়েশ্বরের এসব বক্তব্য বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশ হওয়ার পর ১শ’ কোটি টাকার মানহানির অভিযোগে চলতি বছরের ৫ জানুয়ারি মামলাটি করা হয়। আদালত মামলা গ্রহণ করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

(জাস্ট নিউজ/ওটি/১৫৩৫ঘ.)

Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/justnews/public_html/details.php on line 178
মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ