Monday May 29, 2017
রাজনীতি
16 May 2017, Tuesday
প্রিন্ট করুন
সুষ্ঠু ভোটের জন্য গণতান্ত্রিক পরিবেশ দরকার: এরশাদ
জাস্ট নিউজ -
ঢাকা, ১৬ মে (জাস্ট নিউজ) : সারাদেশে নির্বাচনী হাওয়া বইছে জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদ বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য গতান্ত্রিক পরিবেশ দরকার। তা না হলে আগামীতে সুষ্ঠু নির্বাচন হবে না।

রাজধানীর গুলশানের ইমানুয়েলস কনভেশন সেন্টারে মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর উত্তর জাপার নবগঠিত কমিটির পরিচিতি সভার প্রধান অতিথির বক্তব্যে হুসেইন মুহম্মদ এরশাদ এ মন্তব্য করেন।

কিভাবে আগামীতে নির্বাচন হবে জানিয়ে এরশাদ বলেন, সরকার বলছে ইভিএম সিস্টেমে হবে। বাংলাদেশসহ ৭/৮টি দেশে অস্থিরতা বিরাজ করছে। এই অবস্থায় ইভিএম পদ্ধতির নির্বাচন আশা করা যায় না। দেশে গণতন্ত্রিক পরিবেশ না হলে সুসমু নির্বাচন হবে না।

আমাদের দেশের প্রবৃদ্ধির হার ৭. ৪ নেমে গেছে জানিয়ে এরশাদ বলেন, খবরের কাগুজগুলোতে দেখি জাহাজে করে মানুষরা কর্মসংস্থানের জন্য লিবিয়া, থাইল্যান্ড ও মালেশিয়া গেছেন। পরে তাদের মৃত দেহ পাওয়া যাচ্ছে সাগরে অথবা থাইল্যান্ডের গণকবরে। আমাদের দেশে কোন কর্মসংস্থান ও শিল্পকারখানা নেই। তাই তারা পরিবারের সদস্যদের মুখের দিকে তাকিয়ে উপার্জনের আশায় দেশ ছেড়ে বিকল্প পথে কর্মসংস্থান খুঁজছেন। তারপর তারা লাশ হয়ে ফিরছেন, অনেকের লাশও পাওয়া যাচ্ছে না।

জাতীয় পার্টি এখনো রাজনীতিতে বড় ফ্যাক্টর জানিয়ে সাবেক সেনা প্রধান বলেন, ঢাকায় ১৮টি সিট আছে। মাত্র তিন জন রয়েছে আমাদের এমপি। আগামী নির্বাচনের প্রার্থী দেয়ার জন্য কোন যোগ্যপ্রার্থী খুঁজে পাওয়া যাচ্ছে না। কিভাবে নির্বাচনে যাবে।

শীর্ষ নেতাদের উদ্দেশ্যে এরশাদ বলেন, শুধু নেতাদের মুখের কথা দিয়ে দল চলে না। সাংগঠনিক শক্তি লাগে, প্রভাব সৃষ্টি করতে হয়, নিজেকে তৈরি করতে হয়। শুধু মিটিং এসে বড় গলায় বক্তব্য দিলে নেতা হয় না, নেতাকে কাজ করতে হয় মাঠে, তাহলে নির্বাচনে ভালো ফলাফল আসবে।

ঢাকা মহানগর জাপার সভাপতি এস ফয়সল চিশতীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, দলের প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, সাইফুদ্দিন আহমেদ মিলন ও ঢাকা মহানগর জাপার উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু।

(জাস্ট নিউজ/একে/২২৪০ঘ.)

মতামত দিন
রাজনীতি :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ