Tuesday June 27, 2017
বিশেষ রিপোর্ট
20 May 2016, Friday
প্রিন্ট করুন
সরকারকে যুক্তরাষ্ট্র
চরম পন্থার সন্ত্রাস দমনে পদক্ষেপ নিন
জাস্ট নিউজ -
মুশফিকুল ফজল আনসারী ওয়াশিংটন থেকে, ১৯ মে (জাস্ট নিউজ): চরমপন্থার সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারকে সব ধরনের পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়েছে যুক্তরাষ্ট্র। একিসঙ্গে সন্ত্রাসের মূল শিকড় কোথায় তাও খুঁজে দেখতে কর্তৃপক্ষকে আহবান জানিয়েছে দেশটি।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে জাস্ট নিউজ বিডিকে পাঠানো এক ইমেইলে এ তথ্য জানানো হয়।

বুধবার ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রণালয়ে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশে বৌদ্ধ সন্নাসী ও জুলহাস মান্নান হত্যাকান্ডসহ সাম্প্রতিক বিষয়বলী প্রসঙ্গে প্রশ্ন করেন এই প্রতিবেদক। প্রশ্নোত্তরপর্বে যুক্তরাষ্ট্র পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জন কিরবি এ সংক্রান্ত কোনো আপডেট তার কাছে নেই বলে উল্লেখ করেন এবং পরে এ বিষয়ে জানাবেন বলে অবগত করেন।

সাম্প্রতিক হত্যাকান্ডের চরম নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়, এ ধরনের ঘৃণ্য, অবিবেচক হামলার বিরুদ্ধে সবারি প্রতিবাদ জানানো গুরুত্বপূর্ণ। প্রত্যেকের মত প্রকাশের স্বাধীনতার জন্য বিশেষ করে ভবিষ্যতে যাতে এ ধরনের হামলার মতো ঘটনা না ঘটে সে জন্য জণগণকে সোচ্চার হতে হবে।

এতে আরো বলা হয়, যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে যাতে আর কোনো আক্রমনের ঘটনা না ঘটে তা প্রতিরোধে সহযোগিতা করা, হুমকিতে থাকা নাগরিকদের সুরক্ষা, যেসব হত্যাকান্ড ঘটেছে তার তদন্ত ও বিচার করা। 

(জাস্ট নিউজ/জিইউএস/১৬০০ঘ)


মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ