Thursday February 23, 2017
শেয়ারবাজার
19 May 2016, Thursday
প্রিন্ট করুন
পুঁজিবাজারে দরপতনে শেষ হলো সপ্তাহ
জাস্ট নিউজ -
ঢাকা, ১৯ মে (জাস্ট নিউজ) : মূল্যসূচক ও লেনদেনের পতনের মাধ্যমে শেষ হলো দেশের উভয় পুঁজিবাজার। এ নিয়ে টানা দ্বিতীয় দিন এবং সপ্তাহের ৫ কার্যদিবসের মধ্যে তিন দিন সূচকের পতন হলো। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) দুটির ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৯ দশমিক ৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪২৯৮ দশমিক ৬৫ পয়েন্ট। আগের দিন বুধবার এ সূচক কমেছিল ১১ দশমিক ৮৭ পয়েন্ট। গতকাল লেনদেন হওয়া ৩০৯টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৫৭টির ও অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর।

এদিকে ডিএসইতে গতকাল ৩১১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে, যা বুধবার হয়েছিল ৩২২ কোটি ২ লাখ টাকা। অর্থাৎ লেনদেনের পরিমাণ কমেছে ১০ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লিন্ডে বাংলাদেশের শেয়ার। এ কোম্পানির ২১ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের ১২ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১১ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বিএসআরএম লিমিটেড।

অপর শেয়ারবাজার সিএসইতে গতকালের লেনদেনে সিএসসিএক্স (সার্বিক মূল্যসূচক) ৩১ দশমিক ৪৩ পয়েন্ট কমে ৮০৩৯ দশমিক ৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন এ সূচক কমেছিল ১৭ পয়েন্ট। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যার পরিমাণ আগের দিন ছিল ১৮ কোটি ২৮ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৯টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১১৯টির ও অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

(জাস্ট নিউজ/একে/১৯১৫ঘ.)
মতামত দিন
শেয়ারবাজার :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ