Tuesday January 24, 2017
শেয়ারবাজার
06 April 2016, Wednesday
প্রিন্ট করুন
ডিএসইতে লেনদেন বেড়েছে ২৫.৭৬ শতাংশ
জাস্ট নিউজ -
ঢাকা, ৬ এপ্রিল (জাস্ট নিউজ) : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক বাড়লেও কমেছে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

এদিন দুই স্টক এক্সচেঞ্জেই কমেছে লেননেদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর। তবে উভয় বাজারে বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ১১০ কোটি টাকা বা ২৫ দশমিক ৭৬ শতাংশ।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বুধবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে চার হাজার ৪১৩ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৭ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে ১ হাজার ৬৭০ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ১১০ কোটি টাকা বা ২৫.৭৬ শতাংশ বেশি। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে ৩১৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ারের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৬ পয়েন্ট কমে ৮ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে ৯৮৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ১২ হাজার ২৪৯ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৭৯ পয়েন্টে এবং সিএসআই সূচক ৩ পয়েন্ট বেড়ে ৯৩৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার অংকে লেনদেন হয়েছে ৪১ কোটি ৮২ লাখ টাকা।

(জাস্ট নিউজ/একে/১৭৩৭ঘ.)
মতামত দিন
শেয়ারবাজার :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ