" /> Just News :: বাংলাদেশের সঙ্গে সংলাপ অব্যাহত রয়েছে : মুখপাত্র কিরবি
Monday January 23, 2017
বিশেষ রিপোর্ট
07 October 2016, Friday
প্রিন্ট করুন
স্টেট ডিপার্টমেন্টের ব্রিফিংয়ে বাংলাদেশের সন্ত্রাসবাদ, গণতন্ত্র প্রসঙ্গ
বাংলাদেশের সঙ্গে সংলাপ অব্যাহত রয়েছে : মুখপাত্র কিরবি
জাস্ট নিউজ -
ওয়াশিংটন থেকে বিশেষ সংবাদদাতা, ৭ অক্টোবর (জাস্ট নিউজ): সন্ত্রাসবাদসহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত বিফ্রিংয়ে মুখপাত্র জন কিরবি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সাম্প্রতিক বাংলাদেশ সফরেরর পর আন্তর্জাতিক সন্ত্রাসবাদ মোকাবিলা ও গণতন্ত্র প্রত্যাবর্তনে বাংলাদেশ সরকার কি ধরনের পদক্ষেপ নিয়েছে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর করা এমন এক প্রশ্নের জবাবে কিরবি বলেন, বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ট সংলাপ অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। যেহেতু যুক্তরাষ্ট্রের থেকে সহায়তা পাবার বিষয়ে সরকার প্রতিশ্রুতিবদ্ধ তাই আমরা সব ধরনের সহায়তা ও সমর্থন দিতে প্রস্তুত আছি। এ বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের কাউন্টার টেরোরিজম পার্ট এর আয়োজনে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে পঞ্চম অংশীদারিত্ব সংলাপ অনুষ্ঠিত হয়ে গেলো। এটি দু’দেশের সন্ত্রাসবাদ মোকাবেলার অংশীদারিত্বে সহায়তা করবে এবং আগাম প্রস্তুতির ক্ষেত্রেও তা সহায়ক ।

বিভিন্ন বিষয়ে যুক্তরাষ্ট্রের সহযোগিতার কথা তুলে ধরে কিরবি বলেন, এসব প্রকল্প ছাড়াও ফিড দ্য ফিউচার, গ্লোবাল হেলথ এবং গ্লোবাল ক্লাইমেট চেঞ্জ এর মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলোতেও বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে দ্বি-পাক্ষিক অনেক ইস্যুতেই কাজ করে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/জিইউএস/১০৫০ঘ.)

 

মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ