Thursday March 23, 2017
বিশেষ রিপোর্ট
24 September 2016, Saturday
প্রিন্ট করুন
লন্ডনের ভারতীয় দূতাবাসের সামনে সমাবেশ
গণতন্ত্রের পক্ষে অবস্থান নেয়ার আহবান
জাস্ট নিউজ -
বিশেষ সংবাদদাতা, ২৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : স্বৈরাচারের পক্ষে নয় বরং বাংলাদেশের জনগণ ও গণতন্ত্রের পক্ষে অবস্থান নিতে ভারতের প্রতি আহবান জানিয়েছেন লন্ডনে বসবাসরত বাংলাদেশী সুশীল সমাজের প্রতিনিধিরা।

শুক্রবার বিকালে লন্ডনের ভারতীয় দুতাবাস 'ইন্ডিয়া হাউস', এর সামনে এক বিক্ষোভ সমাবেশে এ আহবান জানান তারা। সমাবেশের আয়োজক অনাবাসী বাংলাদেশী নামক সংগঠন।

সাংবাদিক আখতার মাহমুদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক ও সাপোর্ট লাইফ ইউকে'র সভাপতি শামসুল আলম লিটন, প্রিন্সিপাল সৈয়দ মামনুন মোর্শেদ, কমুনিটি ব্যক্তিত্ব নাসিম চৌধুরী, সাংবাদিক মাহবুব রহমান, নারী ব্যক্তিত্ব সিমলা জাহানরা আক্তার প্রমুখ।

বক্তারা ভারতকে বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসেবে উল্লেখ করে বাংলাদেশের প্রতি ভারত সরকারকে আরো দায়িত্বশীল ভূমিকার আহবান জানান। বলেন, অনির্বাচিত সরকারকে সমর্থনের মাধ্যমে ভারত গণতন্ত্র ও বাংলাদেশের ১৬০ মিলিয়ন মানুষের সঙ্গে উপহাস করছে। তারা বলেন, মুক্তিযুদ্ধকালীন সময় থেকে ভারতের জনগণের সঙ্গে আমাদের গভীর সম্পর্ক বিদ্যমান। কিন্তু ভারত সরকার ৫% ভোটের আওয়ামী স্বৈরাচারী সরকারকে নির্লজ্জ সমর্থনের মাধ্যমে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। প্রতিবেশী দেশের গণতন্ত্র, শান্তি ও নিরাপত্তা বিঘ্নিত হলে ভারতে তার প্রভাব পড়বে বলে আশঙ্কা ব্যক্ত করেন বক্তারা।

বাংলাদেশে অনির্বাচিত ফ্যাসিস্ট সরকারকে ভারতের পৃষ্ঠপোষকতা প্রদান, সুন্দরবন ধ্বংশ করে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রতিষ্ঠা, অভিন্ন নদীগুলো থেকে একতরফাভাবে পানি প্রত্যাহার, সীমান্ত হত্যা, গুম-খুনে সমর্থন প্রদান, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডে সমর্থন প্রদানের প্রতিবাদে এই শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

(জাস্ট নিউজ/একে/২৩১৫ঘ.)
মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ