Sunday August 20, 2017
বিশেষ রিপোর্ট
24 September 2016, Saturday
প্রিন্ট করুন
শেখ হাসিনার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিএনপির বিক্ষোভ অব্যাহত
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস ঘেরাও
জাস্ট নিউজ -
বিশেষ সংবাদদাতা, ২৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : ব্যাপক বিক্ষোভের মুখে যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারন অধিবেশনে যোগদান শেষে ওয়াশিংটন পৌঁছেছেন । তার এই সফরের প্রতিবাদে ও সরকারের পদত্যাগের দাবিতে  শুক্রবার বাংলাদেশ দূতাবাস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে শত শত বিএনপি সমর্থক প্রবাসী বাংলাদেশী।

এসময় তারা সরকার বিরোধী নানা শ্লোগান দিতে দিতে দূতাবাসের প্রবেশ দ্বারে ঢুকে পড়ে। এবং ওয়াশিংটন বিএনপির আয়োজনে সেখানে এক তাৎক্ষনিক অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নির্বাচনবিহীন অবৈধ পন্থায় বাংলাদেশের ক্ষমতা দখল করে বিচার বহির্ভুত হত্যাকান্ড, সারাদেশে গুম-খুন, রাহাজানী, মিথ্যা জেল জুলুম, জনগণের ভোটের অধিকার হরণ, অবৈধ উপায়ে স্টক মার্কেট, হলমার্ক, ডেসটিনি, সোনালী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের টাকা আত্মসাৎ কারী, নব্য বাকশালী অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের প্রবাসী বাংলাদেশীদের চরম প্রতিবাদ ও প্রতিরোধের মধ্যে ওয়াশিংটন ডিসি বাংলাদেশ দুতাবাসে তার পুর্ব নির্ধারিত অনুষ্ঠানটি বাতিল করতে বাধ্য হয়।

হাসিনার পদত্যাগ ও  নিরপেক্ষ নির্বাচনের দাবীতে মুহুমুহ শ্লোগানের মধ্যে ওয়াশিংটন বাংলাদেশ দুতাবাসের সামনে এই অভুতপুর্ব প্রতিবাদমুখর কর্মসূচীতে গ্রেটার ওয়াশিংটন ডিসির বিএনপির নেতাকর্মীদের সাথে সাথে সাধারন মানুষ ও স্বতঃষ্ফুর্ত অংশগ্রহন করে। গ্রেটার ওয়াশিংটন ডিসি বিএনপির সাধারন সম্পাদক এজেএম হোসাইনের নেতৃত্বে এবং সহ সভাপতি কাজী এম রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসাইন, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক কামাল এর সার্বিক তত্বাবধানে শতাধিক নেতাকর্মী এ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচীতে অংশগ্রহন করে।

নেতৃবৃন্দ “খুনী হাসিনা ফিরে যাও, হাসিনা গো ব্যাক, হাসিনা গো ডাউন” শ্লোগানে বাংলাদেশ দুতাবাসের সামনের ইন্টারন্যাশনার ড্রাইভ প্রকম্পিত করে। ওয়াশিংটন বিএনপির এ প্রতিবাদ কর্মসূচীর মুখে শেখ হাসিনা তার দুতাবাসের নির্ধারিত কর্মসূচী বাতিল করেন।

ওয়াশিংটন বিএনপির সাধারন সম্পাদক এজিএম হোসেনের তত্তাবধানে ও পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা খালেদ তফাদার, মাসুদুর রহমান, তারিকুল ইসলাম অশ্রু, মুনির হোসেন, মোহাম্মদ শাহরিয়ার রহমান, খোরশেদ আলম কাজী, সৈয়দ ইউসুফ ওয়াহিদ(আরিফ), সাবেক প্রধান উপদেষ্ঠা শরাফত হোসেন বাবু, উপদেষ্টা নাছের রহমান, উপদেষ্টা লিয়াকত হোসাইন খান, আবুল কালাম আজাদ, সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক তোফাইল আহমেদ, তৈয়ব হোসাইন, রাসেল আহমেদ,কামাল পাশা, জিনাত উল্লাহ, ফিরোজ আলম, বেলাল হোসেন, রাসেল আহমেদ,জাকির আহমেদ, আবদুস সবুর জুয়েল, রেজা রহমান, আলমাজ রাজু, জাহাঙ্গীর আলম, রুপা জাহাঙ্গীর, আল আমীন,মোঃ মোখলেসুর রহমান (লিটন), নুরুন্নহার খাতুন, মনোয়ার বেগম, মোঃ মহশিন, কামরুজ্জামান, জামাল উদ্দিন, শাহনাজ আকতার, ফাতেমা বেগম,সাবিনা হোসাইন পলি, আতিকুর রহমান প্রমুখ।

(জাস্ট নিউজ/জেআর/প্রতিনিধি/একে/১১২৫ঘ.)
মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ