Monday September 25, 2017
বিশেষ রিপোর্ট
10 September 2016, Saturday
প্রিন্ট করুন
সর্বোচ্চ রাজকীয় প্রটোকল, নজিরবিহীন নিরাপত্তা
ওমরাহ পালন করলেন খালেদা জিয়া ও তারেক রহমান
জাস্ট নিউজ -
বিশেষ প্রতিনিধি, ৯ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) :  সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মক্কা আল মুকাররমায় পৌঁছে বৃহস্পতিবার রাতে পবিত্র ওমরাহ পালন করেন।
 
সৌদি রয়েল প্রটোকলের ব্যবস্থাপনায় তারা বায়তুল্লাহ শরীফ তাওয়াফ, মাকামে ইব্রাহিমের পেছনে দুই রাকাত নফল নামাজ আদায়, মুলতাজিমের সামনে বিশেষ মোনাজাত ও সাফামারওয়ায় সাই করে ওমরাহ'র  আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এসময় দেশের মানুষের মুক্তি ও কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

সৌদি প্রশাসনের নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পরিবারের অন্য সদস্যরা ছাড়াও সহস্রাধিক প্রবাসী বাংলাদেশী পবিত্র বায়তুল্লাহ শরীফ তাওয়াফে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাথে অংশ নেন। বিএনপি সৌদি আরব শাখার সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আব্দুর রহমান, মক্কা বিএনপির সভাপতি খন্দকার এম এ হেলাল সিআইপি, সাধারণ সম্পাদক নুরুল আফসার চৌধুরী সহ সকল স্তরের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
 
এর আগে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে পৌছান  বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

ঢাকা ও লন্ডন থেকে পৃথক পৃথক সময়ে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছলে সৌদি রয়েল প্রটোকলের সিনিয়র কর্মকর্তা বাংলাদেশের দুই নেতাকে বাদশাহ সালমান বিন আবিদুল আজিজের পক্ষে বিমান বন্দরে স্বাগত জানান।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দায় অবতরণ করেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টায় এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তার স্ত্রী ডা: জোবায়দা রহমান, মেয়ে জায়েমা রহমান ও মরহুম আরাফাত রহমান  কোকোর স্ত্রী শরমিলি রহমান ও কন্যা তার সাথে রয়েছেন।

সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব ও প্রধান উপদেষ্টা আব্দুর রহমানের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সৌদি সরকারের পক্ষে এসময় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় বলে জানা গেছে। 

(জাস্ট নিউজ/প্রতিনিধি/একে/০৫২১ঘ.)
মতামত দিন
বিশেষ রিপোর্ট :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ