Monday January 23, 2017
শেয়ারবাজার
02 August 2016, Tuesday
প্রিন্ট করুন
উত্থান ধারায় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার
জাস্ট নিউজ -
ঢাকা, ২ আগস্ট (জাস্ট নিউজ) : দেশের দুই স্টক এক্সচেঞ্জে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার সূচকের উত্থান ধারায় লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে বাড়লেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে কমেছে। তবে উভয় বাজারে বেড়েছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৮২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে ৬৩ কোটি টাকা বেশি। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৭৭ কোটি টাকা।

ডিএসইতে মোট ৩২৪ টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৮৫টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ২৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫১৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫৪ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৯০৯ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৪৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৯৯৫ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ৯৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এরমধ্যে বেড়েছে ১২৪ টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর।

(জাস্ট নিউজ/একে/১৯৫৫ঘ.)
মতামত দিন
শেয়ারবাজার :: আরও খবর
প্রচ্ছদ
ছবি গ্যালারী
যোগাযোগ